টাঙ্গাইলে র‌্যাবের সঙ্গে বন্ধুকযুদ্ধে নিহত ২

টাঙ্গাইলে র‌্যাবের সঙ্গে বন্ধুকযুদ্ধে নিহত ২

বিশেষ প্রতিবেদক :  টাঙ্গাইলে র‌্যাবের সঙ্গে ‘বন্ধুকযুদ্ধে’ ইউনিয়ন পরিষদের এক সদস্যসহ ২ জন নিহত হয়েছে। মঙ্গলবার দিবাগত রাত সোয়া ৩টার দিকে সদর উপজেলার গুগড়া ইউনিয়নের মইশা গ্রামে গোলাগুলির এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- সদর উপজেলার বাঘিল ইউনিয়ন পরিষদের সদস্য আকবর হোসেন (৪৫) ও মইশা গ্রামের মনু মিয়া (৩৫)।

এ সময় আরও ৩ ‘চরমপন্থিকে’ গুলিবিদ্ধ অবস্থায় আটক করে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বন্দুকযুদ্ধে মনিরুল ইসলাম মনির নামে এক র‌্যাব সদস্যও আহত হয়েছেন। তাকে টাঙ্গাইল মেডিকেলে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় পাঠানো হয়েছে।

টাঙ্গাইল র‌্যাব-১২ এর কোম্পানি কমান্ডার মুহাম্মদ মহিউদ্দিন ফারুকী জানান, গোপন সংবাদের ভিত্তিতে মইশা গ্রামে অভিযান চালায় র‌্যাব সদস্যরা। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে চরমপন্থী দলের ১০-১২ সদস্য এলাকার শাহাদত হোসেনের বাড়িতে অবস্থান নেয়।

র‌্যাব ওই বাড়িতে পৌঁছলে চরমপন্থীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় র‌্যাবও পাল্টা গুলি ছুড়লে ঘটনাস্থলেই মনু মিয়া ও আকবার হোসেন নামে সর্বহারা দলের ২ সদস্য নিহত হন। গোলাগুলিতে র‌্যাবের এসআই মনিরুল ইসলাম ও চরমপন্থী দলের আরও ৩ সদস্য গুলিবিদ্ধ হন। আশঙ্কাজনক অবস্থায় মনিরুল ইসলামকে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা তাকে ঢাকায় রেফার্ড করেছেন।

তিনি আরও জানান, ঘটনাস্থল থেকে একটি বিদেশী পিস্তল, একটি দেশীয় তৈরি ওয়ান শুটার গান, দুই রাউন্ড গুলি ও বেশ কয়েকটি গুলির খোসা উদ্ধার করা হয়েছে।