নভেম্বরে জিম্বাবুয়েকে আনতে চায় বিসিবি

নভেম্বরে জিম্বাবুয়েকে আনতে চায় বিসিবি

স্পোর্টস ডেক্স : অস্ট্রেলিয়ার চিন্তা বাদ দিয়ে নভেম্বরে জিম্বাবুয়েকে বাংলাদেশে আনতে চাইছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সে অনুযায়ী দেশটিকে প্রস্তাব দেয়ার চিন্তাভাবনা চলছে বলে নির্ভরযোগ্য একটি সূত্রে জানা গেছে।

২৮ সেপ্টেম্বর দুই টেস্টের সিরিজ খেলতে অস্ট্রেলিয়ার বাংলাদেশে আসার কথা ছিল। কিন্তু নিরাপত্তার অজুহাত দেখিয়ে অনেক জলঘোলার পর তারা বাংলাদেশে আসতে অস্বীকৃতি জানায়। শেষ পর্যন্ত বিবৃতি দিয়ে বাংলাদেশ সফর স্থগিত করে ক্রিকেট অস্ট্রেলিয়া।

সামনের জানুয়ারিতে জিম্বাবুয়ের বাংলাদেশে আসার কথা রয়েছে। ওই সফরে তিনটি টেস্ট এবং সাতটি ওয়ানডে খেলার কথা দুই দলের। কিন্তু বিসিবি চাইছে নভেম্বরে টেস্ট সিরিজ খেলে ফেলতে।

নভেম্বরে টেস্ট হয়ে গেলে জানুয়ারিতে টেস্ট হবে কি না, সে বিষয়ে দুই বোর্ড আলোচনা করে সিদ্ধান্ত নেবে। তবে সূত্র বলছে, নভেম্বরে টেস্টে সিরিজ হয়ে গেলে, জানুয়ারিতে আবার টেস্ট খেলা  হওয়ার সম্ভাবনা কম।

খসড়া পরিকল্পনায় ১১ জানুয়ারি থেকে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত দুটি টেস্ট, তিনটি ওডিআই এবং তিনটি টি-টোয়েন্টি খেলার কথা টাইগারদের।


‘যেহেতু অস্ট্রেলিয়ার সঙ্গে আমাদের টেস্ট সিরিজ হচ্ছে না, তাই আমরা নভেম্বরের মধ্যে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট খেলে ফেলতে চাচ্ছি। বোর্ড আশা করছে, জিম্বাবুয়ে এই প্রস্তাবে রাজি হবে।’ নাম প্রকাশ না করার শর্তে বলেন এক বিসিবি কর্মকর্তা।