প্রযুক্তি ডেক্স : অন্যায়ের প্রতিবাদ জানাতে বাংলাদেশের হ্যাকার সংগঠনগুলো বরাবরই তৎপর। আর এরই ধারাবাহিকতায় সম্প্রতি ভারতে উগ্রো সাম্প্রদায়িক ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে বেশি কিছু ভারতীয় সাইট হ্যাক করেছে বাংলাদেশের হ্যাকার সংগঠন ‘বাংলাদেশ স্ক্রিপ্ট কিডি হ্যাকার্স (বিএসকেএইচ)’।

বাংলাদেশ স্ক্রিপ্ট কিডি হ্যাকার্স সংগঠনটির ‘সাইবার এক্স’ নামক হ্যাকার ভারতের ১৪টি সাইট হ্যাক করে উগ্রো মনোভাবের প্রতিবাদ জানিয়েছে।

সাইবার এক্স জানান, গরুর গোশত খাওয়ার অভিযোগে ভারতে সম্প্রতি দিল্লির এক গ্রামে ৫০ বছর বয়সী মোহাম্মদ আখলাক নামের এক মুসলমানকে পিটিয়ে হত্যা করেছে উগ্র হিন্দুবাদীরা। আক্রমণে তার ২২ বছর বয়সী ছেলের অবস্থাও আশঙ্কাজনক। আর সাম্প্রদায়িক এই উগ্র মনোভাবের প্রতিবাদ জানাতেই ভারতীয় সাইটগুলো হ্যাক করা হয়েছে।

হ্যাককৃত ভারতীয় সাইটগুলো হচ্ছে:

http://allahabadlive.in/, http://asmgroup.co.in/, http://dirafpharma.com/, http://dnmcollege.com/, http://vipraa.in/, http://shanidhamprayag.org/, http://prayagrajsewasamiti.org/, http://prayagbhumi.com/, http://pandeyclasses.in/, http://maxwelltechnology.co.in/, http://transglobal.org.in/, http://gpsalld.org/, http://golgappewala.in/index.php, http://glowingcity.in/

এসব সাইটে ভারতের উদ্দেশ্যে বাংলাদেশ স্ক্রিপ্ট কিডি হ্যাকার্সের বার্তায় বলা হয়েছে, ‘তোমাদের সমস্যা কী ইন্ডিয়ানস? গরুর চেয়ে কী মানুষের জীবনের মূল্য কম? বাংলাদেশে সব র্ধমের মানুষই শান্তিপূর্ণভাবে বসবাস করছে। অথচ তোমাদের কেন এই সাম্প্রদায়িক উগ্র মনোভাব? গরুর মাংস খাওয়ার অপরাধে মানুষ হত্যা করা হল? যেকোনো প্রাণীর চেয়ে মানুষের জীবনের দাম বেশি।’

বার্তার পাশাপাশি হ্যাককৃত সাইটগুলোতে আলোচিত এই ঘটনা নিয়ে ভারতীয় সংবাদমাধ্যমে খবর ও ভিডিও লিংক যুক্ত করে দেওয়া হয়েছে।

সূত্র : রাইজিংবিডি।
Share To:

Tangail Darpan

Post A Comment: