রাজনীতি ডেক্স : সাবেক প্রধানমন্ত্রী ও জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান কাজী জাফর আহমদের মৃত্যুতে রাজনৈতিক অঙ্গনে বিশাল শূন্যতার সৃষ্টি হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার বাদ জুমা প্রয়াত সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহমদের কুমিল্লার চৌদ্দগ্রামের চিওড়া কাজী বাড়িতে তার কবর জেয়ারত শেষে চেহলাম অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, কাজী জাফর আহমেদ ছিলেন একজন উচুমানের জাতীয় নেতা। ষাটের দশকের আইয়ুব বিরোধী আন্দোলনে তিনি অগ্রণী ভূমিকা রেখেছিলেন। পরবর্তীতে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময় তার বলিষ্ঠ ভূমিকাও ছিল প্রশংসনীয়। তিনি ছিলেন এদেশের রাজনীতির পথপ্রদর্শক। জাতীর এই ক্লান্তিকালে তিনি আমাদের ছেড়ে চলে গেলেন। তার মৃত্যুতে জাতি হারিয়েছে এক মহান নেতাকে। দেশের স্বাধীনতা ও স্বার্বভৌমত্ব রক্ষার লক্ষ্যে কাজী জাফর ছিলেন আপসহীন। তার মৃত্যুতে জাতীয় রাজনীতিতে এক বিশাল শূন্যতার সৃষ্টি হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির (জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিংকন, এএসএম আলম, খালেকুজ্জামান চৌধুরী, কাজী জাফর আহমেদের বড় মেয়ে কাজী জয়া, ভাইস চেয়ারম্যান রমিজ উদ্দিন, যুগ্ম মহাসচিব এএসএম শামিম প্রমুখ।

পরে মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নেতৃবৃন্দ বিকেল সাড়ে ৩টার দিকে বিএনপির কেন্দ্রীয় পল্লি উন্নয়ন বিষয়ক সম্পাদক সাবেক সংসদ সদস্য মনিরুল হক চৌধুরীর সদর দক্ষিণ উপজেলার নোয়াগ্রামের বাড়িতে যান। পরে সাড়ে ৫টার দিকে তিনি ঢাকার উদ্দেশ্যে রওনা দেন তিনি।

সূত্র : জাগোনিউজ24 । 
Share To:

Tangail Darpan

Post A Comment: