টাঙ্গাইল: ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের বিভিন্ন স্থানে বিকল হওয়া যাত্রীবাহী তিনটি বাস সরিয়ে নেওয়ায় যান চলাচল স্বাভাবিক হতে শুরু করেছে। তবে, চাপ বেশি থাকায় ওই মহাসড়কে ধীর গতিতে চলছে যানবাহন।

তিন ঘণ্টা বন্ধ থাকার পর রাত ৮টার দিকে যানবাহন চলাচল স্বাভাবিক হতে শুরু করে। এর আগে, বিকেল সাড়ে ৫টার দিকে উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী লেনে যান চলাচল বন্ধ হয়ে যায়।

পুলিশ জানায়, ঈদে কর্মস্থলে ফেরা মানুষের কারণে যানবাহনের চাপ বেড়ে গেছে। বিকেলে মহাসড়কে তিনটি যাত্রীবাহী বাস বিকল হয়ে যায়। এতে উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী লেনে যান চলাচল বন্ধ হয়ে যায়।

দীর্ঘ  তিন ঘণ্টা পর রাত ৮টার দিকে বিকল হওয়া যানবাহনগুলো সড়ক থেকে অপসারণ করা হয়। এতে বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড় থেকে দেলদুয়ারের নাটিয়াপাড়া পর্যন্ত যানবাহন চলাচল স্বাভাবিক হতে শুরু করেছে।

এদিকে, মহাসড়কের মির্জাপুরের পাকুল্লা থেকে গোড়াই পর্যন্ত যানবাহন থেমে থেমে চলছে। এসব স্থানে যানবাহনের যথেষ্ট চাপ রয়েছে।

হাইওয়ে এলেঙ্গা পুলিশ ফাঁড়ির সার্জেন্ট কামরুজ্জামান রাজ জানান, বিকেলে ঢাকামুখী গাড়ির চাপ বেড়ে যায়। সেই সঙ্গে যানবাহনগুলো এলোমেলোভাবে চলাচল শুরু করে। এছাড়া, কয়েকটি যানবাহন বিকল হওয়ার কারণে এই যানজটের সৃষ্টি হয়েছিল।

হাইওয়ে পুলিশ যানজট নিরসনে কাজ করে যাচ্ছে বলে জানান সার্জেন্ট।

সূত্র : বাংলানিউজটোয়েন্টিফোর.কম।
Share To:

Tangail Darpan

Post A Comment: