ভ্যাট প্রত্যাহার করে নিলো অর্থমন্ত্রণালয়

ভ্যাট প্রত্যাহার করে নিলো অর্থমন্ত্রণালয়

ডেক্স নিউজ : অবশেষে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের টিউশন ফি’র ওপর আরোপিত সাড়ে ৭ শতাংশ ভ্যাট প্রত্যাহার করে নিয়েছে সরকার। আজ সোমবার বিকালে অর্থমন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা শাহেদুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এছাড়া বেসরকারি বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ ও প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ওপর থেকে ভ্যাট প্রত্যাহারের কথাও জানানো হয় বিজ্ঞপ্তিতে।

এর আগে মন্ত্রিপরিষদের বৈঠকের পর মন্ত্রিপরিষদ সচিব মোশাররাফ হোসাইন ভূঁইঞা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অর্থমন্ত্রীকে ভ্যাট প্রত্যাহারের বিষয়ে দিক নির্দেশনা দিয়েছেন। বিষয়টি নিয়ে মন্ত্রিসভায় সিদ্ধান্ত নেওয়ার কিছু নেই। তবে প্রধানমন্ত্রী এ ব্যাপারে সিদ্ধান্ত নিয়ে অর্থমন্ত্রীকে জানিয়েছেন।


টিউশন ফি'র ওপর আরোপিত সাড়ে ৭ শতাংশ ভ্যাট প্রত্যাহার দাবিতে গত বুধবার থেকে আন্দোলন করছেন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এরই ধারাবাহিকতায় সোমবার সকাল থেকে রাজধানীর বিভিন্ন স্থানে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন তারা। এরই মধ্যে দুপুরে খবর আসে মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভ্যাট প্রত্যাহারের নির্দেশ দিয়েছেন। এ খবরে আন্দোলনরত শিক্ষার্থীরা উল্লাস প্রকাশ করে অবরোধ তুলে নিয়ে নিজ নিজ ক্যাম্পাসে ফিরে যেতে শুরু করে।