টাঙ্গাইলে প্রথমবারের মতো উচ্চ বিদ্যালয় ও দাখিল মাদ্রাসায় স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ টাঙ্গাইলে প্রথমবারের মতো উচ্চ বিদ্যালয় ও দাখিল মাদ্রাসায় স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
শনিবার, ৮ আগস্ট, ২০১৫

টাঙ্গাইলে প্রথমবারের মতো উচ্চ বিদ্যালয় ও দাখিল মাদ্রাসায় স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত


আব্দুল্লাহ আল মাসুদ : টাঙ্গাইলে জেলার ১২টি উপজেলার নির্বাচিত ১২টি উচ্চ বিদ্যালয় এবং ১২ টি দাখিল মাদ্রাসায় আজ প্রথমবারের মতো স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এলাকাবাসি ও ছাত্র-ছাত্রীদের উপস্থিতিতে এসব ভোট কেন্দ্রে এক উৎসবমুখর পরিবেশ দেখা গেছে।

টাঙ্গাইল পুলিশ লাইন্স উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে গিয়ে দেখা যায় ভোটারদের সারিবদ্ধ লাইন। নেই কোন হট্রগোল।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কাদের জানান, শিশুকাল খেকেই গনতন্ত্রের চর্চা করার লক্ষে সরকার এবছরই প্রথমবারের মতো উচ্চ বিদ্যালয় এবং মাদ্রাসায় স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন করার সিদ্ধান্ত নেয়। এর আগে প্রাথমিক বিদ্যালয়ে এধরনের নির্বাচন হয়েছে।

প্রতিটি জেলার প্রতি উপজেলার ১টি উচ্চ বিদ্যালয ও ১টি মাদ্রাসা নির্ধারন করে নির্বাচনী তফশিল ঘোষনা করা হয়।

টাঙ্গাইল পুলিশ লাইন্স উচ্চ বিদ্যালয়ের ২৩ জন শিক্ষার্থী প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন। এদের মধ্য থেকে ৮ জন নির্বাচিত হবেন। নির্বাচিতরা বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ বজায় রাখা,বিদ্যালয় প্রাঙ্গন পরিস্কার পরিচ্ছন্ন রাখা,শিক্ষার্থীদের বিদ্যালয়ের উপস্থিতি শতভাগ নিশ্চিত করা সহ বিদ্যালয়ের সার্বিক উন্নয়নে কাজ করবে। জীবনের প্রথমবারের মতো নির্বাচনে অংশ নিতে পেরে খুশী শিক্ষার্থীরা।

সকাল ৮টা হতে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহন অনুষ্ঠিত হয়। কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে ঠিক জাতীয় সংসদ নির্বাচন, উপজেলা পরিষদ নির্বাচন এবং স্থানীয় সরকার নির্বাচনের মতই। এখানে ক্ষুদে শিক্ষার্থীদের দিয়ে আনসার, পুলিশ, নির্বাচন কমিশনার, প্রিজাইটিং অফিসার, পোলিং অফিসার নিয়োগ দেয়া হয়।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: টাঙ্গাইলে প্রথমবারের মতো উচ্চ বিদ্যালয় ও দাখিল মাদ্রাসায় স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিতRating: 5Reviewed By: Tangaildarpan News
Scroll to Top