দুই দলের দ্বন্দ্ব নিরসন হোক : বিএনপি - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ দুই দলের দ্বন্দ্ব নিরসন হোক : বিএনপি - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
বৃহস্পতিবার, ৬ আগস্ট, ২০১৫

দুই দলের দ্বন্দ্ব নিরসন হোক : বিএনপি

রাজনীতি ডেক্স : বিএনপি ও ক্ষমতাসীন আওয়ামী লীগের মধ্যে যেসব ইস্যুতে দ্বন্দ্ব রয়েছে তা জাতীয় ঐক্যের মাধ্যমে নিরসন হওয়া উচিত বলে মনে করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। দলটি বলছে, "জিয়াউর রহমানের কারণে আওয়ামী লীগ পুনরায় জন্ম লাভ করেছে। তাই শহীদ প্রেসিডেন্ট জিয়ার রহমানকে অসম্মান করা উচিত নয়। জিয়াউর রহমানকে খাটো করে জাতীয় ঐক্য সম্ভব নয়।"

বুধবার রাজধানীর নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলটির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন এসব কথা বলেন।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, "দেশে এখন নির্বাচিত সরকার নাই। ফলে এক আইনের যাত্রায় দুই ধরনের বিচার কার্যক্রম চলছে।"

অভিযোগ করে তিনি বলেন, "দেশে সবার জন্য সমানভাবে আইনের প্রয়োগ হচ্ছে না, বরং ক্ষমতাসীন ও বিরোধী দলের জন্য দুই ধরনের আইন চলছে। সেজন্য ক্ষমতায় আছেন বলেই শেখ হাসিনার নামে নাইকো, গ্যাটকো দুর্নীতির মামলা স্থগিত হয়েছে। আর ক্ষমতায় নেই বলে খালেদা জিয়ার নামে মামলা চলছে।"

রিপন বলেন, "বিশেষ ট্রাইব্যুনালে জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদের নামে একাধিক মামলা চললেও তা ঝুলে আছে। অথচ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মামলাগুলো দ্রুত চালানো হচ্ছে। সপ্তাহের পর সপ্তাহ তারিখ দেওয়া হচ্ছে। আইন ঠিকমতো চলছে না। কারও জন্য ধীরগতিতে আর কারো জন্য দ্রুত।"

বর্তমানে দেশের বিচারকরা সরকারের প্রভাবমুক্ত হয়ে কাজ করতে পারছেন না' উল্লেখ করে তিনি বলেন, "মাননীয় প্রধান বিচারপতির এস কে সিনহার কথায় আশান্বিত হতে চাই। তিনি আইনের শাসন প্রতিষ্ঠার কথা বলেন। তাঁর কথায় আশা করতে চাই, দেশে সবার জন্য এক ধরনের বিচার ব্যবস্থা কায়েম হবে। বিচারকরা তাদের প্রাজ্ঞতা ও ন্যায়পরায়ণতার মাধ্যমে বিচারিক কার্যক্রম পরিচালনা করবেন।"
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: দুই দলের দ্বন্দ্ব নিরসন হোক : বিএনপিRating: 5Reviewed By: Tangail Darpan
Scroll to Top