টাঙ্গাইল দেলদুয়ার ও নাগরপুর দু’টি সড়ক যানবাহন চলাচলের সর্ম্পূণ অনুপযোগী হয়ে পড়েছে - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ টাঙ্গাইল দেলদুয়ার ও নাগরপুর দু’টি সড়ক যানবাহন চলাচলের সর্ম্পূণ অনুপযোগী হয়ে পড়েছে - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
বুধবার, ১৯ আগস্ট, ২০১৫

টাঙ্গাইল দেলদুয়ার ও নাগরপুর দু’টি সড়ক যানবাহন চলাচলের সর্ম্পূণ অনুপযোগী হয়ে পড়েছে

আব্দুল্লাহ আল মাসুদ :  সড়ক বিভাগের গাফিলতি ও দায়িত্বে অবহেলার কারণে দুই উপজেলাবাসীর দুর্ভোগ। অত্যন্ত নিম্নমানের কাজ, দীর্ঘদিন ধরে সংস্কার না করা ও প্রয়োজনীয় রক্ষনাবেক্ষণের অভাবে টাঙ্গাইল-দেলদুয়ার ও নাগরপুর উপজেলা দু’টি সড়ক যানবাহন চলাচলের সর্ম্পূণ অযোগ্য হয়ে পড়েছে।

সাম্প্রতি ঈদে যানবাহনের অতিরিক্ত চাপ এবং একটানা বৃষ্টিতে রাস্তার দু’পাশের মাটি ধসে রাস্তা ঝুঁকিপূর্ন হয়ে পড়েছে। টাঙ্গাইল সড়ক বিভাগের চরম গাফিলতি, উদাসিনতা ও দায়িত্বে অবহেলার কারণে দুই উপজেলাবাসী চরম দুর্ভোগে পড়েছে। প্রধান সড়ক দু’টি চলাচলের সর্ম্পূণ অনুপযোগী হয়ে পড়ার পরও সড়ক বিভাগ কোন পদক্ষেপ নিচ্ছে না বলে এলাকাবাসী ও পরিবহন মালিক-শ্রমিকরা অভিযোগ করেছেন।

জানা যায়, টাঙ্গাইল সড়ক ও জনপথ বিভাগের অধীনে দেলদুয়ার-পাকুল্লা প্রায় সাড়ে ৫ কিলোমিটার, দেলদুয়ার-টাঙ্গাইল প্রায় ১২ কিলোমিটার, দেলদুয়ার-এলাসিন প্রায় ৭ কিলোমিটার এবং স্থানীয় সরকার ও প্রকৌশল বিভাগের অধীনে দেলদুয়ার-ছিলিমপুর প্রায় ৭ কিলোমিটার, লাউহাটী-এলাসিন প্রায় ৭ কিলোমিটার সবচেয়ে বেশি খারাপ। এছাড়া টাঙ্গাইল-নাগরপুর সড়কটি ব্যাপক ভাঙ্গার কারণে এ সড়কে যানবাহন চলাচল প্রায় বন্ধ হওয়ার পথে। এসব রাস্তার প্রায় পুরোটাই ভাঙ্গা এবং বড়বড় খানাখন্দের সৃষ্টি হয়েছে। রাস্তার দু’পাশ ভেঙ্গে সরু হয়ে গেছে।

রাস্তার ইট খোয়া উঠে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। সামান্য বৃষ্টি হলেই রাস্তায় পানি জমে। এসব রাস্তায় এখন ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে। এতে প্রায়ই দূর্ঘটনা ঘটছে। টাঙ্গাইল জেলা সদরের সাথে যোগাযোগের একমাত্র সরাসরি মাধ্যম টাঙ্গাইল-দেলদুয়ার ও নাগরপুর এই দু’টি রাস্তা। এছাড়া ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের সাথে যোগাযোগের মাধ্যম দেলদুয়ার-পাকুল্লা রাস্তা। টাঙ্গাইলের সাথে নাগরপুর হয়ে মানিকগঞ্জের আরিচা ফেরিঘাট একটি মাত্র সড়ক এটি। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজটের সৃষ্টি হলে বিকল্প রাস্তা হিসেবে দেলদুয়ার ও নাগরপুরের এই দু’টি সড়ক ব্যবহৃত হয়। এই বেহাল অবস্থার জন্য দুই উপজেলাবাসী রাস্তা দু’টি দ্রæত মেরামতের দাবি জানিয়েছেন।

এ ব্যাপারে দেলদুয়ার উপজেলা সিএনজি শ্রমিক ইউনিয়নের সভাপতি সবুর আহমেদ বলেন, রাস্তাগুলো অত্যন্ত ভাঙ্গাচুড়া ও যানবাহন সর্ম্পূণ চলাচলের অনুপযোগী হয়ে গেছে। ফলে চালকদের ঝুঁকি নিয়ে যানবাহন চালাতে হচ্ছে। দেলদুয়ার উপজেলা নির্বাহী প্রকৌশলী খ.ম ফরহাদ হোসাইন বলেন, লাউহাটী-এলাসিন সড়কটি নদী ভাঙ্গন কবলিত হওয়ায় পানি উন্নয়ন বোর্ডের সাথে আমাদের লোকেরাও কাজ করছে। তাছাড়া আমাদের অধীন অন্যান্য সড়কগুলো জরুরী ভিত্তিতে স্থানীয়ভাবে জোড়াতালি দিয়ে চলাচলের উপযোগী করা হচ্ছে। এ বিষয়ে টাঙ্গাইল সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী টিএম নূর-ই-আলম জানান, টাঙ্গাইল-দেলদুয়ার সড়কের টেন্ডার ইতিমধ্যে হয়ে গেছে। এখন কাজ শুরু করা হবে। এছাড়া টাঙ্গাইল-নাগরপুর সড়কের কাজ টেন্ডার প্রক্রিয়াধীন রয়েছে।

 
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: টাঙ্গাইল দেলদুয়ার ও নাগরপুর দু’টি সড়ক যানবাহন চলাচলের সর্ম্পূণ অনুপযোগী হয়ে পড়েছেRating: 5Reviewed By: Tangail Darpan
Scroll to Top