সাকাকে নিয়ে মাথা ব্যথা নেই বিএনপির! - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ সাকাকে নিয়ে মাথা ব্যথা নেই বিএনপির! - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
রবিবার, ২৬ জুলাই, ২০১৫

সাকাকে নিয়ে মাথা ব্যথা নেই বিএনপির!

স্টাফ রিপোর্টার : মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ডপ্রাপ্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরীর (সাকা) চূড়ান্ত রায়কে কেন্দ্র করে বিএনপি শিবিরে কোনো উত্তাপ নেই। আর মাত্র দুই দিন পর (২৯ জুলাই) আপিল বিভাগে তার চূড়ান্ত রায় দেয়া হবে এ সংবাদও জানেন না বিএনপির অনেকে!

সংশ্লিষ্ট সূত্র জানায়, সাংগঠনিকভাবে বিএনপি ভঙ্গুর অবস্থায় রয়েছে। সরকারবিরোধী আন্দােলনে বারবার ব্যর্থতার পরিচয় দিয়ে দলটি বর্তমানে বেকায়দায় পড়েছে। এ রকম পরিস্থিতিতে সাকা চৌধুরীকে নিয়ে চিন্তা করার প্রয়োজনীয়তা অনুভব করছে না বিএনপি।

জানা গেছে, বিএনপির প্রভাবশালী নেতা হিসেবে পরিচিত সাকা চৌধুরীর রায়কে ঘিরে কােনো কর্মসূচিতে যাচ্ছে না দলটি। এর আগে ২৩টি অভিযোগের মধ্যে ৯ অভিযোগে সাজাপ্রাপ্ত হন সাকা চৌধুরী। এর মধ্যে ৪টি অপরাধে তার বিরুদ্ধে ফাঁসির আদেশ দেয়া হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক দলটির মহানগর পর্যায়ের একজন নেতা জাগো নিউজকে বলেন, সাংগঠনিক দুর্বলতার কারণে রাজপথে সক্রিয় হতে বিএনপি বার বার হিমশিম খাচ্ছে। এই অবস্থায় সাকা চৌধুরীর রায়কে কেন্দ্র করে আন্দােলনে যাওয়ার সামর্থ্য বিএনপির নেই।

এদিকে সাকা চৌধুরীর রায় বহাল থাকলে বিএনপি কোন আন্দােলন কর্মসূচিতে যাবে কিনা বা বিএনপির কোনো পরিকল্পনা আছে কিনা এ বিষয়ে কথা বলতে অপারগতা প্রকাশ করেন দলটির মুখপাত্রের দায়িত্বে থাকা আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন।

তিনি এ বিষয়ে দলটির স্থায়ী কমিটির সদস্য বা সিনিয়র কারো সঙ্গে কথা বলার পরামর্শ দেন। পরে সাকা চৌধুরীর রায় নিয়ে জানতে চাইলে দলটির স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান জাগো নিউজকে বলেন, এ বিষয়ে তিনি ঠিক জানেন না। যারা বিএনপির ভাষ্যকার তারা জানতে পারেন। এটা আদালতের ব্যাপার, আইন-কানুনের ব্যাপার। যা হোক তা দেখা যাবে।

ফাঁসির রায় বহাল থাকলে বিএনপি মেনে নেবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা আমার পক্ষে বলা মুশকিল। আমরা যেটা ধারণা করছি সে রকম রায় নাও হতে পারে।

তবে সাকা চৌধুরীর বিষয়ে ন্যায় বিচার আশা করেন বিএনপির প্রবীণ এই নেতা ও সাবেক সেনাপ্রধান।

এ বিষয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান বলেন, এর আগেও (ট্রাইব্যুনালের রায়ে) বিএনপি কোন প্রতিক্রিয়া দেখায়নি। আর আপিলের রায়ের বিষয়েও কোন পরিকল্পনা নেয়নি।

তিনি আরো বলেন, আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। যেকোনো বিচার আইনের মাধ্যমে সমাধান হবে। আমরা সে প্রত্যাশাই করছি।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: সাকাকে নিয়ে মাথা ব্যথা নেই বিএনপির!Rating: 5Reviewed By: Tangaildarpan News
Scroll to Top