বড় দুর্ঘটনা থেকে রেহাই পেল লুফথানসার প্লেন - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ বড় দুর্ঘটনা থেকে রেহাই পেল লুফথানসার প্লেন - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
মঙ্গলবার, ২১ জুলাই, ২০১৫

বড় দুর্ঘটনা থেকে রেহাই পেল লুফথানসার প্লেন

আন্তর্জাতিক ডেস্ক : বড় দুর্ঘটনা থেকে রেহাই পেল জার্মান এয়ারলাইন্স লুফথানসার একটি যাত্রীবাহী উড়োজাহাজ। একই আকাশপথে উড়ন্ত একটি ড্রোনের মাত্র ১০০ মিটার দূরত্বে থেকেও সেটির সঙ্গে সংঘর্ষ এড়ালো উড়োজাহাজটি।

সোমবার (২০ জুলাই) বিকেলে পোল্যান্ডের রাজধানী ওয়ারশোর আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের ঠিক আগে এ পরিস্থিতিতে পড়ে উড়োজাহাজটি।

ওয়ারশো বিমানবন্দরের মুখপাত্র প্রিজেমিস্ল প্রিসিবিলস্কি মঙ্গলবার (২১ জুলাই) সংবাদমাধ্যমকে জানান, জার্মানির মিউনিখ থেকে আসা উড়োজাহাজটি ওয়ারশো বিমানবন্দরের পাঁচ কিলোমিটার দূরত্বে থেকে যখন অবতরণের প্রস্তুতি নিচ্ছিল, তখন এর মাত্র ১০০ মিটার দূরে একই আকাশপথে একটি ড্রোন উড়ছিল।

প্রিসিবিলস্কি জানান, বিষয়টি টের পেয়ে তৎক্ষণাৎ সংশ্লিষ্ট এয়ার ট্রাফিক কন্ট্রোলে জানান ওই উড়োজাহাজের পাইলট। তখন এয়ার ট্রাফিক কন্ট্রোলাররা উড়োজাহাজটির গতিপথ পরিবর্তনের নির্দেশনা দেন। আর তাতেই বড় দুর্ঘটনা এড়াতে সমর্থ হন পাইলট।

এ বিষয়ে পোলিশ বিমান পরিবহন সংস্থার মুখপাত্র মিকোলাজ কারপিনস্কি বলেন, বিষয়টি আমার কাছে গুরুতর মনে হচ্ছে। বিমানবন্দরের আশপাশে কোনো ড্রোন না ওড়ানোর আইন থাকলেও কে বা কারা তা লঙ্ঘন করেছে বিষয়টি জানতে তদন্ত শুরু হয়েছে।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: বড় দুর্ঘটনা থেকে রেহাই পেল লুফথানসার প্লেনRating: 5Reviewed By: Tangaildarpan News
Scroll to Top