বর্ষায় কীভাবে সাজবেন? - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ বর্ষায় কীভাবে সাজবেন? - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
বুধবার, ২৯ জুলাই, ২০১৫

বর্ষায় কীভাবে সাজবেন?

লাইফস্টাইল ডেস্ক : বর্ষা মানেই না চাইতেও অবধারিত বৃষ্টিতে ভেজা। অনেক সময়ই সেই ভেজা পোশাকেই থাকতে হয় সারাদিন। তাতে ভাল জামা নষ্ট হওয়ার ভয় অনেকেই এই সময়টা যেন-তেন সাজ পোশাকেই কাটিয়ে দেন।

কিন্তু বর্ষাকালেও চাই আরামদায়ক পোশাক। আর এই সময়টায় রং-এর দিকেও নজর দিন। বর্ষাকালে সবসময় উজ্জ্বল রং-এর পোশাক পরুন। হলুদ, লাল, কমলা, সবুজ, নীল যেকোনো রং পরতে পারেন।

বৃষ্টির দিনে সুতি শাড়ি, সালওয়ার, এড়িয়ে চলুন। কাদা লেগে পোশাক তো নষ্ট হয়ই, সারাদিন ভেজা থেকে ঠাণ্ডাও লাগতে পারে। জর্জেট বা সিল্ক এই সময়ের জন্য বেশ ভাল। কারণ এই কাপড়গুলো দ্রুত শুকিয়ে যায়। তবে বর্ষায় খুব পাতলা শাড়ি এড়িয়ে চলুন।

বাইরে যাওয়ার সময় ওয়াটারপ্রুফ ব্যাগ, রেইনকোট, ছাতা সঙ্গে রাখুন।

জুতোর বিষয়ে থাকতে হবে সবেচেয়ে সচেতন। হাই হিল এড়িয়ে চলুন। পা ঢাকা জুতা পরলে বর্ষায় রাস্তার নোংরা পানি লেগে ইনফেকশন হওয়ার সম্ভাবনা কমে যায়।

এবার জেনে নিন বর্ষায় ঝটপট ঘরে সাজের কিছু পদ্ধতি: বর্ষায় হালকা মেকআপই তাই ভালো।

প্রথমে মুখ ভালোভাবে ধুয়ে পরিষ্কার করে নিন। ময়েশ্চারাইজার মেখে ১০ মিনিট অপেক্ষা করুন ত্বকের যেসব জায়গায় কালো ছোপ বা দাগ আছে, সেখানে কনসিলার লাগিয়ে আঙুল দিয়ে মিশিয়ে নিন। বর্ষায় লিকুইড ফাউন্ডেশন ব্যবহার করবেন। ফাউন্ডেশন লাগানোর পর এক টুকরো বরফ পুরো মুখে হালকাভাবে নিন। কপালে ছোট গোল টিপ পড়তে পারেন।

মাশকারা এড়িয়ে হালকা আইশ্যাডো দেয়া যেতে পারে বর্ষার মেকআপে। ব্যবহার করতে পারেন হালকা বাদামি, হালকা মোভ, ব্রিক, অরেঞ্জ এবং অবশ্যই ব্রাউনের সব রং। হালকা ফেইস পাউডার আর ঠোঁটে লিপিস্টিক লাগিয়ে সাজ শেষ করুন।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: বর্ষায় কীভাবে সাজবেন?Rating: 5Reviewed By: Tangaildarpan News
Scroll to Top