চবির ভিসি হিসেবে ড. ইফতেখারের দায়িত্ব গ্রহণ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ চবির ভিসি হিসেবে ড. ইফতেখারের দায়িত্ব গ্রহণ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
মঙ্গলবার, ১৬ জুন, ২০১৫

চবির ভিসি হিসেবে ড. ইফতেখারের দায়িত্ব গ্রহণ

শিক্ষাঙ্গণ ডেক্স : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত ভাইস চ্যান্সেলর (ভিসি) প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী আজ দায়িত্ব গ্রহণ করেছেন।

সোমবার সকাল ১০টার দিকে বিদায়ী ভিসি প্রফেসর আনোয়ারুল আজিম আরিফের কাছ থেকে সাবেক প্রো-ভিসি ড. ইফতেখার আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন।
এর আগে গত ২ জুন রাষ্ট্রপতি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর আব্দুল হামিদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিধি ১৯৭৩-এর আর্টিকেল ১২ (২) অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের ১৭তম ভিসি হিসেবে প্রফেসর ইফতেখারকে নিয়োগ দেন।

দায়িত্ব গ্রহণের আগে নয়া ভিসি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন।
২০১৩ সালের ২০ মে সমাজ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. ইফতেখারকে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি করা হয় এবং তখন থেকে এই দায়িত্ব পালন করে আসছিলেন।

তিনি সমাজ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান, সমাজ বিজ্ঞান ফ্যাকাল্টির ডীন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি, বাংলাদেশ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ফেডারেশনের মহাসচিব এবং চট্টগ্রামে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি ছিলেন।
প্রফেসর ড. ইফতেখার ১৯৫৫ সালের ১ জুলাই নগরীর দক্ষিণ কাট্টলীর এলাকায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। কুমিল্লা বোর্ডের অধীনে ১৯৭০ সালে এসএসসি এবং ১৯৭২ সালে এইচএসসি পাস করেন।

১৯৮১ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সমাজ বিজ্ঞানে মাস্টার্স করে তার পরের বছর একই বিভাগে লেকচারার হিসেবে যোগ দেন। (বাসস)
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: চবির ভিসি হিসেবে ড. ইফতেখারের দায়িত্ব গ্রহণRating: 5Reviewed By: Tangaildarpan News
Scroll to Top