লতাকে ছাড়িয়ে সর্বকালের সেরা গায়িকা আশা - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ লতাকে ছাড়িয়ে সর্বকালের সেরা গায়িকা আশা - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
শুক্রবার, ২৬ জুন, ২০১৫

লতাকে ছাড়িয়ে সর্বকালের সেরা গায়িকা আশা

বলিউডের সর্বকালের সেরা কণ্ঠশিল্পী নির্বাচিত হলেন আশা ভোঁসলে। ৮১ বছর বয়সী বর্ষীয়ান এই গায়িকা টপকে গেছেন নিজের বড় বোন লতা মঙ্গেশকরকে। ৮৫ বছর বয়সী এই গায়িকা হয়েছেন দ্বিতীয়। যুক্তরাজ্যভিত্তিক পত্রিকা ইস্টার্ন আই সেরা ২০ কণ্ঠশিল্পীর একটি তালিকা প্রকাশ করেছে।

গানের সংখ্যা, সম্মাননা, আন্তর্জাতিক প্রভাব, বৈচিত্র, ভক্তসংখ্যা এবং সংগীতাঙ্গনে জনপ্রিয়তার ওপর ভিত্তি করে এক নম্বর স্থানটি পেলেন আশা। অবশ্য খবরটি জেনে তিনি নিজেই চমকে গেছেন। তার কথায়, ‘ভেবেছিলাম সেরা তকমাটা বক্সার মুহাম্মদ আলির জন্যই ছিলো! ইস্টার্ন আই এবং সবাইকে ধন্যবাদ জানাচ্ছি এতোদিন ধরে আমাকে সহ্য করে যাওয়ার জন্য!’

তালিকায় প্রয়াত মোহাম্মদ রফি তৃতীয় আর কিশোর কুমার হয়েছেন চতুর্থ। শীর্ষ ২০ জনের মধ্যে আরও আছেন মুকেশ (৫), শ্রেয়া ঘোষাল (৭), গীতা দত্ত (১০), সন‍ু নিগাম (১৪), কুমার শানু(১৭) এবং কবিতা কৃষ্ণমূর্তি (১৯)।

ইস্টার্ন আই পত্রিকার বিনোদন সম্পাদক আসজাদ নাজির বলেছেন, ‘তালিকার শীর্ষস্থানটা নিঃসন্দেহে আশা ভোঁসলের প্রাপ্য। প্রচুর গান গাওয়ার পাশাপাশি তার কাজের সবচেয়ে বড় দিক হলো বৈচিত্র। আট দশক ধরে একের পর এক রেকর্ড ভেঙে অবিশ্বাস্য ক্যারিয়ার গড়েছেন।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: লতাকে ছাড়িয়ে সর্বকালের সেরা গায়িকা আশা Rating: 5Reviewed By: Tangaildarpan News
Scroll to Top