উডুক্কুযানের নকশা দেখালো উবার - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ উডুক্কুযানের নকশা দেখালো উবার - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
বুধবার, ৯ জানুয়ারী, ২০১৯

উডুক্কুযানের নকশা দেখালো উবার

বিজ্ঞান প্রযুক্তি ডেস্ক :

উডুক্কুযানের নকশা দেখালো উবার
 
ভবিষ্যত প্রজন্মের যানবাহনের নকশা দেখিয়েছে উবার। কনজিউসার ইলেকট্রনিকস শো (সিইএম) ২০১৯ এ উডুক্কু ট্যাক্সির নকশা দেখানো হয়। এটি অনুষ্ঠিত হয় এ মার্কিন যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে।

এর আগে ২০২৩ সালের মধ্যে একটি উডুক্কুযান আনার পরিকল্পনা জানায় উবার। তখন বলা হয়েছিল এটি হবে হেলিকপ্টার ও বিশাল আকৃতির ড্রোনের মিশ্রণ।

সোমবার (৭ জানুয়ারি) লাস ভেগাসে উবারের অংশীদার প্রতিষ্ঠান উবার ইলেভেট নতুন এই যানের নকশা উন্মোচন করে।

সিএনবিসি’র খবরে বলা হয়, পুরোপুরি উল্লম্ব বা খাড়াভাবে ওঠানামা করতে পারবে এই উডুক্কুযানটি।

টেক্সট্রন-এর বেল বিভাগের এই নকশায় সমর্থন জানিয়ে উবারের পক্ষ থেকে বলা হয় ‘চাহিদা মতো একটি উবার এয়ার নেটওয়ার্ক’ বানাতে এটি একটি বড় পদক্ষেপ। বাণিজ্যিক ও সেনাবাহিনীর জন্য উডুক্কুযান বানিয়ে থাকে বেল।

বেল নেক্সাস নামে ডাকা হচ্ছে উবারের এই উডুক্কুযানকে। যানটিতে হাইব্রিড বৈদ্যুতিক প্রোপালশন ব্যবহার করা হবে। এতে আকাশ পথে সাশ্রয়ীভাবে যাতায়াতের ব্যবস্থা হবে।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, চার বছরে লস অ্যাঞ্জেলেস এবং ডালাস-ফোর্ট ওর্থ অঞ্চলে ‘উবার এয়ার’ সেবা চালু করার পরিকল্পনা রয়েছে প্রতিষ্ঠানটির।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: উডুক্কুযানের নকশা দেখালো উবারRating: 5Reviewed By: Tangaildarpan News
Scroll to Top