৯৮ রানে গুটিয়ে গেলো রংপুর - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ ৯৮ রানে গুটিয়ে গেলো রংপুর - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
শনিবার, ৫ জানুয়ারী, ২০১৯

৯৮ রানে গুটিয়ে গেলো রংপুর

স্পোর্টস ডেস্ক :
৯৮ রানে গুটিয়ে গেলো রংপুর

গত আসরের চ্যাম্পিয়ন হয়েও শুরুটা ভালো করতে পারলোনা রংপুর রাইডার্স। মাত্র ৯৮ রানেই গুটিয়ে গেছে তাদের ইনিংস। এদিন চিটাগংয়ের বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি রংপুরের ব্যাটসম্যানরা। বরার্ট ফ্রিলিঙ্ক একাই চার উইকেট তুলে নিয়ে রংপুরের ব্যাটিং সাইডে ধস নামান।

দলীয় ৩ রানেই বরার্ট ফ্রিলিঙ্কের বলে শূন্য রানে এলবির ফাঁদে পড়েন ইংলিশ ওপেনার আলেক্স হেলস। এরপর কোনো রান না করে ফিরে যান মোহাম্মদ মিঠুনও। তাকে সরাসরি বোল্ড করেন ফ্রিলিঙ্ক। স্কোরবোর্ডে আর ৭ রান যোগ করে ফিরে যান রাইলি রুশো (৭)। তার উইকেটটি নেন আবু জায়েদ। দলীয় ১৪ রানের মাথায় মেহেদি মারুফকে (১) সানজামুলের ক্যাচ বানিয়ে তৃতীয় সাফল্য পান ফ্রিলিঙ্ক। এরপর দলীয় ২৫ রানে বেনি হাওয়েলকে হারায় রংপুর। তার উইকেটটি নেন অফস্পিনার নাঈম হাসান।

এর পর ব্যাটিংয়ে আসে অলরাউন্ডার ফরহাদ রেজা কিন্তু তিনিও বেশীক্ষণ ক্রিজে থাকতে পারেননি। দলিয় ৩১ রানে তিনি সাজঘরে ফিরে যান। তার উইকেটটি তুলে নেন নাইম হাসান।

ফরহাদ ফিরে গেলে ক্রিজে আসেন দলিয় অধিনায়ক মাশরাফি মুর্তজা। কিন্তু ব্যাক্তিগত ২ রান করে ম্যাশও খালেদের বলে শেহজাদের কাছে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরে যান। তখন রংপুরের দলিয় রান ৭ উইকেটে ৩৫।

২০ ওভার ব্যাটিং করে সবকটি উইকেট হারিয়ে ৯৮ রান তুলে রংপুর। পুরো অবদান রবি বোপারার অষ্টম উইকেটে সোহাগ গাজীকে সাথে নিয়ে ৪৯ রানের জুটি গড়েন এই ইংলিশ অলরাউন্ডার। আবু জায়েদের বলে আউট হওয়ার আগে ৪৭ বলে ৪৪ রান করেন তিনি। তার লড়াকু ইনিংসটিতে ছিল তিনটি চার ও দুটি ছক্কা।

সোহাগ গাজী করেন দ্বিতীয় সর্বোচ্চ ২১ রান। চিটাগংয়ের পক্ষে ৪ ওভারে মাত্র ১৪ রান দিয়ে ৪ উইকেট নেন দক্ষিণ আফ্রিকার পেসার রবার্ট ফ্রিলিঙ্ক। মাত্র ১০ রান দিয়ে ২ উইকেট নেন অফস্পিনার নাঈম হাসান।

এর আগে, বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটের ষষ্ঠ আসরের উদ্বোধনী ম্যাচে টসে জিতে মাশরাফি বিন মর্তুজার রংপুর রাইডার্সকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছে চিটাগং ভাইকিংস। শনিবার (০৫ জানুয়ারি) দুপুরে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন রংপুর অধিনায়ক মুশফিকুর রহিম।

গত আসরের চ্যাম্পিয়ন হওয়ায় এবার বাড়তি চাপ রয়েছে রংপুরের ওপর। এর সঙ্গে আবার যোগ হয়েছে ক্রিস গেইল, এবি ডি ভিলিয়ার্স, অ্যালেক্স হেলসদের মতো তারকাখচিত দলের ভার।

যে কারণে শুরুর ম্যাচ থেকেই জয়ের জন্য ঝাপিয়ে পড়বে মাশরাফি বিন মর্তুজার দল। অন্যদিকে বড় বড় তারকাদের মেলা নেই চিটাগং ভাইকিংসে। মাঝারিমানের পারফর্মার দিয়েই দল গড়েছে তারা। উদ্বোধনী ম্যাচে দুই দলের লড়াইটা কেমন হয় সেটাই এখন দেখার বিষয়।

এদিকে দিনের অন্য খেলায় বিকেল ৫টা ২০ মিনিটে মুখোমুখি হবে সাবেক চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস ও রাজশাহী কিংস।

রংপুর রাইডার্স একাদশ

অ্যালেক্স হেলস, মোহাম্মদ মিঠুন, রিলে রুশো, মেহেদী মারুফ, রবি বোপারা, বেনি হাওয়েল, ফরহাদ রেজা, মাশরাফি মুর্তজা (সি), সোহাগ গাজী, নাজমুল ইসলাম, শফিউল ইসলাম।

চিটাগং একাদশ

মোহাম্মদ শেহজাদ, ক্যামেরন ডেলপোর্ট, মোহাম্মদ আশরাফুল, মুশফিকুর রহিম, মোসাদ্দেক হোসেন সৈকত, সিকান্দার রাজা, রবি ফ্রাইলিংক, নাঈম হাসান, সানজামুল ইসলাম, আবু জয়ী, সৈয়দ খালেদ আহমেদ।

দীর্ঘ পাঁচ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে চিটাগংয়ের জার্সিতে আজ বিপিএল দিয়ে মাঠে ফিরেছেন সাবেক বাংলাদেশি অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। গত তিন আসরে খেলতে পারেননি তিনি।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: ৯৮ রানে গুটিয়ে গেলো রংপুরRating: 5Reviewed By: Tangaildarpan News
Scroll to Top