টাঙ্গাইলে বিজয় দিবস ২০১৮ উপলক্ষে আলোচনা ও সাংস্কৃতিক সন্ধ্যা পালন - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ টাঙ্গাইলে বিজয় দিবস ২০১৮ উপলক্ষে আলোচনা ও সাংস্কৃতিক সন্ধ্যা পালন - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
রবিবার, ১৬ ডিসেম্বর, ২০১৮

টাঙ্গাইলে বিজয় দিবস ২০১৮ উপলক্ষে আলোচনা ও সাংস্কৃতিক সন্ধ্যা পালন

মোঃ শরিফুল ইসলাম, বিশেষ প্রতিনিধি, টাঙ্গাইলদর্পণ.ডট.কম :


আজ ১৬ ই ডিসেম্বর মহান বিজয় দিবস। ১৯৭১ সালে ৯ মাস রক্তক্ষয়ী সংগ্রামের বিনিময়ে এই দিনে পাকিস্তানি হানাদার বাহিনীকে পরাজিত করে বাঙ্গালী জাতি বিজয় ছিনিয়ে আনে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে কোটি কোটি বাঙ্গালী এই বিজয় সংগ্রামে অংশগ্রহণ করে। অসংখ্য মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে আসে এই বিজয়। কত মায়ের কোল খালি হয়, শহীদ হোন অগনিত মুক্তিকামী জনতা।


তাদের মহান ত্যাগের এই দিনটিকে স্মরণ করতে সারা দেশের ন্যায় ঐতিহ্যবাহী টাঙ্গাইল জেলার পক্ষ থেকে পালন করা হয় এই বিজয় দিবস। টাঙ্গাইল জেলার পৌর উদ্যানে আয়োজিত এই অনুষ্ঠানে জেলা প্রশাসন ও জেলা পরিষদ এর সম্মানিত ব্যক্তিবর্গরা অংশগ্রহণ করেন। এসময় তারা আজকের এই দিনের বিভিন্ন বিষয় নিয়ে বক্তব্য প্রদান করেন।

সন্ধ্যা ৬:০০ ঘটিকায় উক্ত অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত, গীতা পাঠ ও বৌদ্ধ ধর্মীয় বানী পাঠের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়।


প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন জনাব ফজলুর রহমান খান ফারুক- চেয়ারম্যান, জেলা পরিষদ, টাঙ্গাইল, বিশেষ অতিথি হিসিবে উপস্থিত ছিলেন জনাব সঞ্জিত কুমার রায়- পুলিশ সুপার, টাঙ্গাইল, জনাব মোঃ জামিলুর রহমান মিরন- মেয়র, টাঙ্গাইল পৌরসভা, টাঙ্গাইল, জনাব মোঃ খোরশেদ আলম- উপজেলা চেয়ারম্যান, টাঙ্গাইল সদর, টাঙ্গাইল। উক্ত অনুষ্ঠানের সভাপত্বি করেন জনাব মোঃ শহিদুল ইসলাম- জেলা প্রশাসক, টাঙ্গাইল।

সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন- জেলা শিল্পকলা একাডেমী-টাঙ্গাইল, শিশু একাডেমী-টাঙ্গাইল ও টাঙ্গাইল মিউজিক্যাল ব্যান্ড (টাম্বা)। 


এছাড়াও সমাজের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ, আইন-শৃংঙ্খলা রক্ষা বাহিনীর সদস্য, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ প্রমূখ স্বতস্ফূর্তভাবে অংশগ্রহণ করে।  
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: টাঙ্গাইলে বিজয় দিবস ২০১৮ উপলক্ষে আলোচনা ও সাংস্কৃতিক সন্ধ্যা পালন Rating: 5Reviewed By: Tangaildarpan News
Scroll to Top