দেশের নদ-নদীর ৩৭টি পয়েন্টে পানি বৃদ্ধি ও ৫০ পয়েন্টে পানি হ্রাস - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ দেশের নদ-নদীর ৩৭টি পয়েন্টে পানি বৃদ্ধি ও ৫০ পয়েন্টে পানি হ্রাস - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
বৃহস্পতিবার, ৩০ আগস্ট, ২০১৮

দেশের নদ-নদীর ৩৭টি পয়েন্টে পানি বৃদ্ধি ও ৫০ পয়েন্টে পানি হ্রাস

টাঙ্গাইলদর্পণ নিউজ ডেস্ক :
 

 
দেশের বিভিন্ন এলাকায় গত ২৪ ঘন্টায় হালকা থেকে ভারী বৃষ্টিপাতের কারণে দেশের নদ-নদীর ৩৭টি পয়েন্টে পানি সমতল বৃদ্ধি এবং ৫০টি পয়েন্টে হ্্রাস পেয়েছে। সকল প্রধান নদ-নদীর পানি সমতল বিপদসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র আজ একথা জানায়।

গত ২৪ ঘন্টায় ব্রক্ষ্মপুত্র, যমুনা ও পদ্মার নদ-নদীর পানি সমতল বৃদ্ধি পাচ্ছে যা আগামী ৪৮ ঘন্টা অব্যাহত থাকতে পারে।গঙ্গা নদীর পানি সমতল বৃদ্ধি পাচ্ছে যা আগামী ৭২ ঘন্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে। মেঘনা অববাহিকার নদী সমূহের পানি সমতল হ্রাস পাচ্ছে।যা আগামী ৪৮ ঘন্টা অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অফিস জানায়, আজ বরিশাল, চট্টগ্রাম, ঢাকা, ময়মনসিংহ, সিলেট, রাজশাহী, রংপুর, খুলনা বিভাগসহ কুমিল্লা, নোয়াখালী, সন্দ্বীপ ও সীতাকুন্ড অঞ্চলসহ দেশের বিভন্ন জায়গায় অস্থায়ী দমকা হাওয়া ও বজ্রবৃষ্টিসহ দেশের বিভিন্ন স্থানে ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

গত ২৪ ঘন্টায় বাংলাদেশের টেকনাফে ১৩৫ মিলিমিটিার ও বরগুনায় ৭০ মিলিমিটার, ময়েশখোলায় ৫২ এবং লামায় ৩২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

তথ্যসূত্র : বাসস। 

  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: দেশের নদ-নদীর ৩৭টি পয়েন্টে পানি বৃদ্ধি ও ৫০ পয়েন্টে পানি হ্রাসRating: 5Reviewed By: Tangaildarpan News
Scroll to Top