১০টি অত্যাধুনিক ভবন পেল সরকারি চাকুরিজীবীরা - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ ১০টি অত্যাধুনিক ভবন পেল সরকারি চাকুরিজীবীরা - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • Latest News

    সোমবার, জুলাই ০৯, ২০১৮

    ১০টি অত্যাধুনিক ভবন পেল সরকারি চাকুরিজীবীরা

    প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর মতিঝিল ও আজিমপুরে সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের জন্য আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত ১০টি বহুতল ভবন উদ্বোধন করেছেন। আওয়ামী লীগ সরকার যখনই ক্ষমতায় এসেছে তখনি সরকারি চাকুরিজীবীদের জীবনযাত্রার মানোন্নয়নে কাজ করেছেন। সরকারি চাকুরিজীবীদের জন্য আবাসন সুবিধা আগের থেকে অনেক বেশি উন্নত করা হয়েছে।
    সরকারি কর্মকর্তা কর্মচারীদের জন্য বিদ্যমান আবাসিক সুবিধা ছিল আগে মাত্র ৮ শতাংশ। বর্তমানে এই আবাসিক সুবিধা ৪০ শতাংশতে উন্নীত করা হয়েছে। এর ফলে মতিঝিলে ৪টি ২০ তলা ভবনে মোট ৫৩২ টি এবং আজিমপুরে ৬টি ২০ তলা ভবনে মোট ৪৫৬ টি ফ্ল্যাটের উদ্বোধন করা হয়।
    আগে সরকারি কর্মচারীরা দিন শেষে কর্মস্থল থেকে ফিরে অস্বাস্থ্যকর পরিবেশে প্রিয়জনদের সাথে সময় কাটাতো। ২০০৯ সাল  থেকে সরকার এই সমস্যা উত্তরণে এগিয়ে এসেছে। মতিঝিল সরকারি কলোনিতে ভবন উদ্বোধনকালে প্রধানমন্ত্রী বলেন, তিনি নিজে সরকারি কলোনিগুলোতে কর্মচারীদের অস্বাস্থ্যকর পরিবেশে আবাসন ব্যবস্থা প্রত্যক্ষ করার পরই তাদের জন্য উন্নত আবাসন ব্যবস্থা গড়ে তোলার উদ্যোগ নেন। এসময় তিনি আরও বলেন যে, সরকার আবাসন সুবিধা দিয়েই ক্ষান্ত নয়। সরকারি কর্মকর্তা কর্মচারীদের জন্য বেতন ১২৩ ভাগ বৃদ্ধি করেছেন এবং পদবীগুলোকে যুগোপযোগীকরণে নানা উদ্যোগ নিয়েছেন।
    প্রধানমন্ত্রী এসময় সেখানকার হবু বাসিন্দাদের জন্য বলেন, বাড়ির আশেপাশের পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা সহ রাষ্ট্রীয় সম্পত্তি রক্ষণাবেক্ষণ করার দায়িত্বও তাদের। তিনি বলেন, তাঁর সরকার বিদ্যুৎ ও পানি উৎপাদনে অনেক টাকা ভতুর্কি দিয়ে যাচ্ছে। কাজেই এগুলোর ব্যবহারে সকলকে যত্নবান হতে হবে, ঘর থেকে বের হবার সময় নিজের হাতেই বিদ্যুতের সুইচটি বন্ধ করে যেতে হবে, পানির কলটিও নিজেকে বন্ধ করতে হবে, যাতে পানির অপচায় না হয়। এ সময় প্রধানমন্ত্রী তার আজিমপুর গার্লস স্কুলে পড়ার সময়কার দিনগুলোর স্মৃতিচারণ করেন।
    প্রধানমন্ত্রী সরকারি কর্মকর্তাদের বিশেষ ধন্যবাদ জানান। এ সময় তিনি উল্লেখ করেন যে সরকারি কর্মকর্তাদের জন্য দেশের উন্নয়ন আজ একের পর এক দৃশ্যমান হচ্ছে। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, কর্মকর্তা-কর্মচারীদের আবাসন সুবিধা সৃষ্টির লক্ষ্যে বর্তমান সরকার ঢাকা, চট্টগ্রাম মহানগরীসহ অন্যান্য শহরে বহুতল বিশিষ্ট মোট ২৩টি আবাসিক প্রকল্প গ্রহণ করেছে। এ সকল প্রকল্পের আওতায় বিভিন্ন আয়তনের মোট ৯৭০২টি ফ্ল্যাট নির্মাণ করা হয়েছে। এছাড়াও আরো ১৯টি প্রকল্পের আওতায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য মোট ৮১৯০টি ফ্ল্যাটের নির্মাণ কাজ চলমান রয়েছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসলেই দেশের ও দেশের মানুষের উন্নয়নে এগিয়ে আসে। জনগণের নৌকায় ভোট দেয়ার মাধ্যমে দেশের মানুষের ভাগ্য পরিবর্তন হয়েছে এবং দেশ এগোচ্ছে উন্নতির চরম শিখরে।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: ১০টি অত্যাধুনিক ভবন পেল সরকারি চাকুরিজীবীরা Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top