পাকিস্তানে নিতে গেইলদের টাকার লোভ দেখাচ্ছে ক্যারিবীয় বোর্ড - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ পাকিস্তানে নিতে গেইলদের টাকার লোভ দেখাচ্ছে ক্যারিবীয় বোর্ড - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    মঙ্গলবার, ২০ মার্চ, ২০১৮

    পাকিস্তানে নিতে গেইলদের টাকার লোভ দেখাচ্ছে ক্যারিবীয় বোর্ড

    স্পোর্টস ডেস্ক : 

    পাকিস্তানে নিতে গেইলদের টাকার লোভ দেখাচ্ছে ক্যারিবীয় বোর্ড

    দেশে ক্রিকেট ফেরাতে চেষ্টার ত্রুটি রাখছে না পাকিস্তান। একটার পর একটা সিরিজ আয়োজন করে বিদেশি খেলোয়াড়দের মনের ভয় দূর করতে চাইছে তারা। এরই ধারাবাহিকতায় আগামী মাসে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান যাওয়ার কথা ওয়েস্ট ইন্ডিজের। যে সিরিজটিতে অংশ নিতে দলের ক্রিকেটারদের বড় অংকের টাকার লোভ দেখাচ্ছে ক্যারিবীয় বোর্ড (সিডব্লিউআই)।

    চলতি বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ শেষ হলেই ১৩ সদস্যের দল নিয়ে পাকিস্তান যাবে ওয়েস্ট ইন্ডিজ। খেলোয়াড়দের জন্য রয়েছে লোভনীয় প্রস্তাব। জানা গেছে, পাকিস্তানে যেতে রাজি হওয়া প্রত্যেককে ২৫ হাজার ইউএস ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় সাড়ে ২০ লাখ টাকা) করে দেবে ক্যারিবীয় বোর্ড। যদিও বোর্ডের পক্ষ থেকে টাকার অঙ্কটা পরিষ্কারভাবে জানানো হয়নি।


    কেউ কেউ বেশি টাকাও পাবেন। বোর্ডের সঙ্গে চুক্তির ভিত্তিতে মূল বেতনের ৭০ ভাগ থেকে দ্বিগুণ পর্যন্ত দেয়া হবে গেইলদের। এমনিতেও নতুন চুক্তিতে টি-টোয়েন্টি স্পেশালিস্ট হিসেবে চুক্তির বাইরে থাকা অনেক খেলোয়াড় ম্যাচপ্রতি ১৭২৫ ইউএস ডলার থেকে ৫০০০ ডলার পর্যন্ত বাড়তি আয় করছেন।

    ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (সিডব্লিউআই) অবশ্য জানিয়ে দিয়েছে, বাড়তি টাকাটা তারা খেলোয়াড়দের দিচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) থেকে পেয়েই। যেহেতু এটা এফটিপির (ফিউচার ট্যুর প্রোগ্রাম) বাইরের সিরিজ, তাই একটা নির্দিষ্ট অঙ্কের অর্থ সিডব্লিউআইকে দিচ্ছে পিসিবি।

    সিডব্লিউআইয়ের প্রধান নির্বাহী জনি গ্র্যাভ জানিয়েছেন, তারা আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য এই সিরিজটি খেলতে যাচ্ছেন না, যাচ্ছেন পাকিস্তানকে সাহায্য করতে, ‘ফিউচার ট্যুর প্রোগ্রামের বাইরে হওয়ায় পিসিবি আমাদের টাকা দিচ্ছে। তবে আমরা সেটা পুরোপুরি ব্যবহার করে ফেলছি। সিডব্লিউআই এই সিরিজটা টাকার জন্য খেলছে না, শুধু পাকিস্তানে ক্রিকেট ফেরানোর সমর্থন হিসেবে খেলছে।’

    ২০০৯ সালে শ্রীলঙ্কা দলের উপর সন্ত্রাসী হামলার পর থেকেই পাকিস্তানে খেলতে যাচ্ছে না বড় দলগুলো। দেশে ক্রিকেট ফেরাতে মরিয়া পাকিস্তান নিজেদের লিগের (পিএসএল) কয়েকটি ম্যাচ দেশের মাঠে আয়োজন করছে। এর জন্যও বিদেশি খেলোয়াড়দের বাড়তি টাকা দিতে হচ্ছে তাদের। ২০১৫ সালে জিম্বাবুয়ে দলকে পাকিস্তানে নিতেও খেলোয়াড়প্রতি ১২, ৫০০ ডলার করে দেয় পিসিবি।

    এদিকে, ওয়েস্ট ইন্ডিজ দল পাঠাতে রাজি হলেও তাদের মূল খেলোয়াড়দের পাকিস্তানে দেখা যাবে কিনা, সেই সংশয় রয়েই যাচ্ছে। বিশ্বস্ত সূত্রে জানা গেছে, জাতীয় দলের খেলা ছেড়ে পিএসএলকে গুরুত্ব দেয়ায় ড্যারেন ব্রাভো, ডোয়াইন ব্রাভো, কাইরন পোলার্ড, সুনীল নারিন আর আন্দ্রে রাসেলকে এই সিরিজে বিবেচনা করছে না বোর্ড। জায়গা হচ্ছে না ড্যারেন স্যামিরও।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: পাকিস্তানে নিতে গেইলদের টাকার লোভ দেখাচ্ছে ক্যারিবীয় বোর্ড Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top