১০ মিনিটের চার্জে ১০০ কিলোমিটার চলবে মার্সিডিজ বেঞ্চের গাড়ি! - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ ১০ মিনিটের চার্জে ১০০ কিলোমিটার চলবে মার্সিডিজ বেঞ্চের গাড়ি! - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • Latest News

    রবিবার, ফেব্রুয়ারী ১৮, ২০১৮

    ১০ মিনিটের চার্জে ১০০ কিলোমিটার চলবে মার্সিডিজ বেঞ্চের গাড়ি!

    প্রযুক্তি ডেক্স :

    ১০ মিনিটের চার্জে ১০০ কিলোমিটার চলবে মার্সিডিজ বেঞ্চের গাড়ি!

    বিলাসবহুল গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান মার্সিডিজ বেঞ্চ এবার ‘কনসেপ্ট ইকিউ’ মডেলের দূষণমুক্ত ব্যাটারিচালিত গাড়ি বাজারে আনছে।  সদ্যসমাপ্ত অটো এক্সপো ২০১৮–এ দেখানো হয়েছে মার্সেডিজ বেঞ্জের ‘কনসেপ্ট ইকিউ’ গাড়িটি।

    ব্রাসড অ্যালুমিনিয়াম এবং উজ্জ্বল নীল রঙের মিশেল গাড়িটিকে অত্যন্ত আকর্ষণীয় করে তুলেছে। গায়ের নীল রঙের এলইডির ‘হাইলাইট ডিজাইন’ গাড়িটিকে অন্ধকারেও দৃশ্যমান করে তুলবে সহজেই।

    চার আসন বিশিষ্ট ‘কনসেপ্ট ইকিউ’র ইন্টিরিয়রেও রয়েছে নতুনত্বের ছোঁয়া। গাড়ির সিট অ্যাডজাস্টমেন্ট, তাপমাত্রা নিয়ন্ত্রণ, ডোর লক সব কিছুই একটি ‘স্মার্ট টাচ’এর মাধ্যমে নিয়ন্ত্রিত হয়।

    চালকের আসনের সামনে রয়েছে একটি ২৪ ইঞ্চি ফ্ল্যাট টিএফটি ‘স্মার্ট টাচ’ নিয়ন্ত্রিত ডিসপ্লে। যেখানে গাড়ির গতি, ব্যাটারির চার্জের পরিমাণ, জিপিএস ন্যাভিগেশন, গুগল ম্যাপ– প্রয়োজনীয় সবকিছুই দেখা যাবে। ফুল চার্জড ব্যাটারিতে এই গাড়ি প্রায় ৫০০ কিলোমিটার চলবে বলে দাবি নির্মাতা প্রতিষ্ঠানটির। শুধু তাই নয়, সংস্থার পক্ষ থেকে দাবি করা হয়েছে, ব্যাটারিতে ১০ মিনিট চার্জ দিলে অন্তত ১০০ কিলোমিটার চলবে ‘কনসেপ্ট ইকিউ’। ব্যাটারি চালিত গাড়ির গতি বা এক্সিলারেশন সংক্রান্ত ধারণা বদলে দেবে এই গাড়ি। ০ থেকে ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টার গতিতে পৌঁছতে ‘কনসেপ্ট ইকিউ’র সময় লাগে ৫ সেকেন্ডেরও কম। আগামী বছর বিশ্ববাজারে লঞ্চ করার কথা মার্সিডিজ বেঞ্জের ‘কনসেপ্ট ইকিউ’–এর।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: ১০ মিনিটের চার্জে ১০০ কিলোমিটার চলবে মার্সিডিজ বেঞ্চের গাড়ি! Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top