ভেনিজুয়েলায় সরকারবিরোধী ব্যাপক বিক্ষোভ, নিহত ৩ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ ভেনিজুয়েলায় সরকারবিরোধী ব্যাপক বিক্ষোভ, নিহত ৩ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭

728x90 AdSpace

  • Latest News

    Thursday, April 20, 2017

    ভেনিজুয়েলায় সরকারবিরোধী ব্যাপক বিক্ষোভ, নিহত ৩

    ভেনিজুয়েলায় সরকারবিরোধী ব্যাপক বিক্ষোভ, নিহত ৩

    আন্তর্জাতিক ডেস্ক : 

    ভেনিজুয়েলায় দেশব্যাপী সরকারবিরোধী বিক্ষোভে পুলিশের গুলিতে কমপক্ষে তিনজন নিহত হয়েছে। প্রেসিডেন্ট নির্বাচন ও বিরোধী দলের রাজনৈতিক নেতাকর্মীদের মুক্তির দাবিতে বুধবার এ বিক্ষোভের ডাক দিয়েছিল মাদুরোবিরোধীরা।

    বিবিসি জানিয়েছে, রাজধানী কারাকাসে এক কিশোর, ন্যাশনাল গার্ডের এক সার্জেন্ট এবং কলম্বিয়া সীমান্তবর্তী সান ক্রিস্টোবালে এক নারী নিহত হয়েছে।

    কারাগারে আটক রাজনৈতিক নেতা-কর্মীদের মুক্তি ও দ্রুত প্রেসিডেন্ট নির্বাচনের দাবিতে বুধবার বিরোধী দল সবচেয়ে বড় বিক্ষোভের ডাক দেয়। এতে সাড়া দিয়ে দেশের বিভিন্ন অঞ্চলে কয়েক লাখ লোক মাদুরো বিরোধী বিক্ষোভে অংশ নেয়। রাতে রাজধানী কারাকাসের পূর্বে একটি বাণিজ্যিক ভবনের কাছে কয়েক হাজার লোক অবস্থান নিয়েছে। সেখানে মুখোশ পরা এক দল যুবককে সাইনবোর্ড-বিলবোর্ড ভেঙ্গে রাস্তায় ব্যারিকেড দিতে দেখা গেছে। পরে তারা সেখানে অবস্থানকারী নিরাপত্তা বাহিনীর সদস্যদের ওপর পাথর ও পেট্রোল বোমা ছুঁড়ে মারে। জবাবে পুলিশ তাদের লক্ষ্য করে টিয়ার গ্যাস ছুঁড়ে মারে।

    প্রেসিডেন্ট মাদুরো অভিযোগ করেছেন, বিরোধীরা পুলিশের ওপর হামলা চালিয়েছে এবং দোকান লুটপাট করেছে। তিনি দাবি করেছেন, যুক্তরাষ্ট্রের সমর্থনে একটি অভ্যুত্থান ঘটানোর জন্য বিরোধীরা এই কাজ করছে। বিক্ষোভস্থল থেকে ৩০ জনকে আটক করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

    বিরোধী দলীয় নেতা ক্যাপরিলস বুধবার রাতে সংবাদ সম্মেলনে বৃহস্পতিবার আবারও বিক্ষোভের ডাক দিয়েছেন। তিনি বলেছেন,‘ আজ যদি আমরা দশ লাখ জমায়েত হয়ে থাকি তাহলে কাল হবে আরো বেশি। একই জায়গায়, একই সময়ে।’
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: ভেনিজুয়েলায় সরকারবিরোধী ব্যাপক বিক্ষোভ, নিহত ৩ Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top