২.৪ বিলিয়ন জনগণের প্রতিনিধিত্ব করছে সিপিএ : স্পিকার - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ ২.৪ বিলিয়ন জনগণের প্রতিনিধিত্ব করছে সিপিএ : স্পিকার - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭

728x90 AdSpace

  • Latest News

    Wednesday, April 26, 2017

    ২.৪ বিলিয়ন জনগণের প্রতিনিধিত্ব করছে সিপিএ : স্পিকার

    ২.৪ বিলিয়ন জনগণের প্রতিনিধিত্ব করছে সিপিএ : স্পিকার

    টাঙ্গাইলদর্পন ডটকম ডেস্ক : 

    জাতীয় সংসদের স্পিকার ও কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশনের (সিপিএ) নির্বাহী কমিটির চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, সিপিএ কমনওয়েলথভুক্ত দেশসমূহের এমপিদের প্লাটফরম। এ সংগঠন বিশ্বের ২.৪ বিলিয়ন জনগণের প্রতিনিধিত্ব করে থাকে এবং এ জনসংখ্যার অধিকাংশই তরুণ।

    বুধবার অষ্ট্রেলিয়ার ডারউইনে নর্দান টেরিটরি লেজিসলেটিভ অ্যাসেম্বলি চেম্বারে  সিপিএ’র কার্যনির্বাহী কমিটির মধ্যবার্ষিকী সভার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

    ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, তরুণ সমাজ উন্নয়নের অবিচ্ছেদ্য অংশ। তাদের মধ্যে গণতান্ত্রিক চিন্তা চেতনার প্রসার ঘটাতে সিপিএভুক্ত পার্লামেন্টসমূহকে একসঙ্গে কাজ করতে হবে। তিনি তরুণ সমাজকে সম্পৃক্ত করার মাধ্যমে গণতান্ত্রিক ব্যবস্থার উন্নয়নে সক্রিয় ভূমিকা পালনের আহ্বান জানান।

    নর্দান টেরিটরি লেজিসলেটিভ অ্যাসেম্বলি চেম্বারে সিপিএ’র কার্যনির্বাহী কমিটির মধ্যবার্ষিকী সভা আহ্বানের সুযোগকে একটি অনন্য মর্যাদা বলে উল্লেখ করেন স্পিকার। তিনি বলেন, সিপিএভুক্ত প্রতিটি দেশে রাজনৈতিক প্রতিনিধিত্বের ক্ষেত্রে তরুণ সমাজের সক্রিয় অংশগ্রহণ নিশ্চিত করাসহ প্রতিটি উন্নয়ন নীতিমালা প্রণয়নের ক্ষেত্রে তাদের  প্রাধান্য দিতে হবে।

    এসময় নর্দান টেরিটরি লেজিসলেটিভ অ্যাসেম্বলি চেম্বারের স্পিকার কেজিয়া পুরিক, ডেপুটি স্পিকার এবং সংসদ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: ২.৪ বিলিয়ন জনগণের প্রতিনিধিত্ব করছে সিপিএ : স্পিকার Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top