লতিফ সিদ্দিকীর আসনে নির্বাচিত হলেন সোহেল হাজারী - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ লতিফ সিদ্দিকীর আসনে নির্বাচিত হলেন সোহেল হাজারী - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭

728x90 AdSpace

  • Latest News

    Wednesday, February 01, 2017

    লতিফ সিদ্দিকীর আসনে নির্বাচিত হলেন সোহেল হাজারী


    স্টাফ রিপোর্টার:

    টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের উপ-নির্বাচনে বেসরকারি ফলাফলে আওয়ামী লীগ প্রার্থী হাসান ইমাম খান সোহেল হাজারী নির্বাচিত হয়েছেন।

    তিনি পেয়েছেন এক লাখ ৯৩ হাজার ৫৪৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) প্রার্থী ইমরুল কায়েস পেয়েছেন এক হাজার ৬৯৬ ও বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) প্রার্থী আতাউর রহমান খান পেয়েছেন ১৩২০।

    এছাড়া ভোট বাতিল হয়েছে ১৪১১টি। এ নির্বাচনের ফলাফল নিশ্চিত করেছেন উপ-নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা তাজুল ইসলাম।

    মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ হয়েছে। কেন্দ্রে ভোটারের উপস্থিতি ছিল কম। নারী ভোটারের চেয়ে পুরুষ ভোটারের সংখ্যা বেশি লক্ষ্য করা গেছে।

    অনিয়মের অভিযোগে গোহালিয়াবাড়ি ইউনিয়নের বল্লভবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছে।

    এছাড়া আর কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। অপরদিকে এনপিপি`র মনোনীত প্রার্থী ইমরুল কায়েস (আম প্রতীক) বিকেল সাড়ে ৩টার দিকে জেলা নির্বাচন অফিসে হাজির হয়ে নির্বাচনে কারচুপির অভিযোগ এনে নির্বাচন বর্জন করেন।

    জানা যায়, এই আসনের মোট ভোটার তিন লাখ ৭ হাজার ৭০০ জন। এরমধ্যে পুরুষ ভোটার এক লাখ ৫২ হাজার ৮৩৩ ও মহিলা ভোটার এক লাখ ৫৪ হাজার ৮৬৭।

    মোট ভোটকেন্দ্র ১০৭ টি, মোট ভোটকক্ষ ৬৬১টি। এ ছাড়া প্রিজাইডিং অফিসার ১০৭ জন, সহকারী প্রিজাইডিং অফিসার ৬৬১ জন। পোলিং অফিসার ১৩২২ জন।

    উল্লেখ্য, বিগত ২০১৪ সালের ২৮ সেপ্টেম্বর মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থানরত টাঙ্গাইল সমিতি আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে সাবেক ডাক, টেলিযোগাযোগ মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী হজ ও তাবলিগ জামাত বিষয়ে বিতর্কিত বক্তব্য দিয়ে সমালোচনার মুখে পড়েন। পরে তিনি দেশে ফিরে গ্রেফতার হন এবং জামিনে মুক্তি পাওয়ার পর মন্ত্রী পরিষদ থেকে পদত্যাগ করেন। এরপর দল থেকে তাকে বহিষ্কার করা হয় এবং সংসদ সচিবালয় ৩ সেপ্টেম্বর তার সংসদীয় আসনটি (টাঙ্গাইল-৪) শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করে। পরে নির্বাচন কমিশন (ইসি) এ আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে।

    ওই শূন্য আসনে উপ-নির্বাচনে প্রার্থী হতে মনোনয়নপত্র জমা দেন আব্দুল লতিফ সিদ্দিকীর ভাই কৃষক শ্রমিক জনতা লীগের প্রধান আব্দুল কাদের সিদ্দিকী। তবে কাদের সিদ্দিকী ঋণ খেলাপি থাকায় রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান ২০১৫ সালের ১৩ অক্টোবর তার মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা করেন।

    এই সিদ্ধান্তের বিরুদ্ধে কাদের সিদ্দিকীর আপিল ওই বছরের ১৮ অক্টোবর ইসি খারিজ করে দেয়।

    এরপর নির্বাচন কমিশনের মনোনয়নপত্র বাতিলের আদেশের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন কাদের সিদ্দিকী। ২০১৬ সালের ৪ ফেব্রুয়ারি কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বৈধ নয় মর্মে নির্বাচন কমিশনের দেওয়া সিদ্ধান্তই বহাল রাখেন হাইকোর্ট।

    এরপর হাইকোটের আদেশের বিরুদ্ধে কাদের সিদ্দিকী লিভ টু আপিল করলে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ২০১৬ সালের ১৫ মার্চ সে আবেদন মঞ্জুর করেন। সেই আপিল শুনানি শেষে গত ১৮ জানুয়ারি কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত বহাল রাখেন সুপ্রিম কোটের আপিল বিভাগ।

    পরে বাংলাদেশ নিবাচন কমিশন আগামী ৩১ জানুয়ারি মঙ্গলবার টাঙ্গাইল-৪ আসনের (কালিহাতী) উপ-নির্বাচনে ভোটগ্রহণ তারিখ ধার্য্য করেন। 
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: লতিফ সিদ্দিকীর আসনে নির্বাচিত হলেন সোহেল হাজারী Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top