তবুও লাহোরেই হবে পিএসএলের ফাইনাল! - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ তবুও লাহোরেই হবে পিএসএলের ফাইনাল! - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারী, ২০১৭

    তবুও লাহোরেই হবে পিএসএলের ফাইনাল!



    স্পোর্টস ডেস্ক :

    দুই সপ্তাহ আগেই আত্মঘাতি বোমা হামলায় কেঁপে উঠেছিল পুরো লাহোর। ১৩ জনের বেশি মানুষ নিহত হয়েছিল সেই বোমা বিস্ফোরণে। এরপর গত বৃহস্পতিবার আরও একবার বোমা বিস্ফোরণ হলো লাহোরে। সাতজন নিহত হয়েছিল তাতে। প্রথমে বোমা বিস্ফোরণ বলা হলেও পরে পাকিস্তান সরকার বলছিল, ওটা ছিল একটি গ্যাস সিলিন্ডারের লাইন লিকেজের কারণে ঘটিত একটি বিস্ফোরণ।

    তবুও পাকিস্তানজুড়ে সম্প্রতি একের পর এক বোমা হামলায় যখন শতাধিক ব্যক্তি প্রাণ হারিয়েছে, তখন পাকিস্তান ক্রিকেট বোর্ড লাহোরের গাদ্দাফী স্টেডিয়ামেই পিএসএলের ফাইনাল আয়োজন করতে বদ্ধপরিকর। একের পর এক নিরাপত্তা শঙ্কার কারণে বিদেশি ক্রিকেটাররা যখন পিএসএলের ফাইনাল থেকে নিজেদের সরিয়ে নিচ্ছেন, তখনও টনক নড়ছে না পিসিবির। তারা নিজেদের সিদ্ধান্তের ওপরই অটল।

    ইতিমধ্যে পিএসএলের ফাইনাল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন শ্রীলংকার দুই কিংবদন্তী কুমার সাঙ্গাকারা এবং মাহেলা জয়াবর্ধনে। তাদের সঙ্গে যোগ দিয়েছেন ক্রিস গেইল, কিয়েরণ পোলার্ড, কেভিন পিটারসেন, টাইমাল মিলস থেকে শুরু করে একঝাঁক বিদেশি ক্রিকেটার। আপাত দৃষ্টিতে মনে হচ্ছে, বিদেশি ক্রিকেটারদের কেউই লাহোরে গিয়ে খেলতে রাজি নয়।

    বিদেশি ক্রিকেটারদের রাজি করাতে তাই নতুন এক ফন্দি এঁটেছে পিএসএল কর্তৃপক্ষ। বিদেশিদের কেউ যদি লাহোরে গিয়ে ফাইনাল খেলতে রাজি হয়, তাহলে তাদেরকে মাত্র একটি ম্যাচের জন্য অতিরিক্ত ১০ হাজার থেকে ৫০ হাজার ডলার পর্যন্ত পারিশ্রমিক বাড়িয়ে দেয়া হবে। তাতেও যদি কেউ রাজি হয়!

    পিএসএল কর্তৃপক্ষের দাবি অনেকেই রাজি হয়েছেন। তবে, তারা কারা এখনই নাম প্রকাশ করেনি পিসিবি। শুধু এটুকু জানিয়েছে, যে দুই দল ফাইনালে উঠবে, তাদের বর্তমান দলের ক্রিকেটাররা যদি লাহোরে যেতে রাজি না হয়, তাহলে ফ্রাঞ্জাইজিরা ক্ষতিগ্রস্থ হতে পারে, এই চিন্তায় নতুন করে আরও একটি নিলামের আহ্বান করা হবে পিএসএল ফাইনালের আগে।

    যারা লাহোরে যেতে চায়, তাদের তালিকা তৈরি করা ইতিমধ্যে শেষ হয়ে গেছে। পিএসএল কর্তৃপক্ষ জানাচ্ছে, সেই তালিকা আরও লম্বা হতে পারে। পিএসএলের কোয়ালিফায়ার শেষ হলেই সেই নিলামের তারিখ ঘোষণা করা হবে।

    পিএসএল চেয়ারম্যান নাজম শেঠি লাহোরেই ছিলেন। তিনি দুবাইতে ফিরে গিয়ে জানালেন, ফাইনাল আয়োজনের জন্য প্রস্তুত লাহোর। যে কোনো মূল্যে লাহোরে পিএসএলের ফাইনাল আয়োজন করা হবে। ইতিমধ্যে পাঞ্জাব রাজ্য সরকার এ বিষয়ে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করে ফেলেছে।

    পিএসএলের ফ্রাঞ্চাইজিগুলোর মধ্যে পেশোয়ার খুব আত্মবিশ্বাসী, তাদের বিদেশিরা লাহোরে গিয়ে খেলতে রাজি হবে। তবে কারা যাবে, সেটা এখনও জানায়নি তারা। ইসলামাবাদ ইউনাইটেডও কিছু জানায়নি। তবে তারা যে শেন ওয়াটসন আর ব্র্যাড হ্যাডিনকে পাচ্ছে না- এটা নিশ্চিত। তবে সবচেয়ে বেশি বিপদে পড়তে পারে কোয়েটা গ্ল্যাডিয়েটর্স আর করাচি কিংস। তাদের বিদেশিদের অধিকাংশই যে লাহোর যেতে রাজি নয়!
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: তবুও লাহোরেই হবে পিএসএলের ফাইনাল! Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top