মাভাবিপ্রবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ মাভাবিপ্রবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭

728x90 AdSpace

  • Latest News

    Monday, February 20, 2017

    মাভাবিপ্রবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

    মোঃসাইফুল ইসলাম মজুমদার, মাভাবিপ্রবি প্রতিনিধি : 

    মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। দিনটি পালন উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে। কর্মসূচি অনুযায়ী ২০ ফেব্রুয়ারি রাতে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে ভাষা শহীদদের আত্মার মাগফিরাতের উদ্দেশ্যে পবিত্র কুরআনখানি অনুষ্ঠিত হয়।

    গতকাল রাত ১১:৪৫ মিনিটে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিনের নেতৃত্বে এবং রেজিস্ট্রার ডঃ ইঞ্জিঃ মোহাঃ তৌহিদুল ইসলামের উপস্থিতিতে প্রশাসন ভবন চত্বর হতে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় শহীদ মিনার

    পর্যন্ত শোক‌র‌্যালি বের করা হয়। র‌্যালিতে অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের সকল পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারি, ছাত্র-ছাত্রী, বিভিন্ন হল, বিভাগ, সমিতি, পরিষদ, ফোরাম এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

    রাত ১২:০১ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে প্রথমে পুস্পস্তবক অর্পণ করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন। এ সময় তাঁর সাথে ছিলেন রেজিস্ট্রার ডঃইন্জি.মোহাঃতৌহিদুল ইসলাম এবংবিভিন্ন অনুষদের ডীনবৃন্দ। ভাইস-চ্যান্সেলরের শ্রদ্ধা নিবেদন শেষে শহীদ মিনার সকলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়।

    এরপর পর্যায়ক্রমে মাভাবিপ্রবি শাখা বাংলাদেশ ছাত্রলীগ, বিভিন্ন হল, বিভিন্ন বিভাগ, বঙ্গবন্ধু পরিষদ, বিভিন্ন পরিষদ, বিএনসিসি ও রক্তদান সংগঠন বাঁধনসহ বিভিন্ন ছাত্র সংগঠন এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ভাষা শহীদদের উদ্দেশ্যে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে। পরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন ও তাঁদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: মাভাবিপ্রবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top