মেক্সিকোতে হাজার হাজার মানুষের ট্রাম্পবিরোধী মিছিল - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ মেক্সিকোতে হাজার হাজার মানুষের ট্রাম্পবিরোধী মিছিল - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • Latest News

    সোমবার, ফেব্রুয়ারী ১৩, ২০১৭

    মেক্সিকোতে হাজার হাজার মানুষের ট্রাম্পবিরোধী মিছিল


    আন্তর্জাতিক ডেক্স :

    মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিবাসন নীতি এবং মেক্সিকো ও যুক্তরাষ্ট্র সীমান্তে দেয়াল তুলে মেক্সিকোকে এর জন্য মূল্য দিতে বাধ্য করবেন বলে ট্রাম্প যে অঙ্গীকার করেছেন তার বিরুদ্ধে প্রতিবাদে নেমেছে মেক্সিকোর হাজার হাজার মানুষ।

    মেক্সিকোর বারটির বেশি শহরে ইংরেজি ও স্প্যানিশ ভাষায় লেখা প্ল্যাকার্ড নিয়ে প্রতিবাদে যোগ দিয়েছে বিক্ষোভকারীরা।

    দেশটির শহরে শহরে, পথে পথে কেবলি বিক্ষোভ, প্রতিবাদ ও মিছিল। প্রতিবাদকারীদের মধ্যে অনেকেই সাদা পোশাক পড়ে, মেক্সিকোর পতাকা নিয়ে এবং ট্রাম্প বিরোধী প্ল্যাকার্ড লিখে বিক্ষোভে শামিল হয়েছে।
    বিক্ষোভকারীদের মধ্যে অনেকে মেক্সিকোর প্রেসিডেন্টের বিরুদ্ধেও তীব্র সমালোচনা করেছেন।

    প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে মেক্সিকোর জনতা সম্মিলিতভাবে রুখে দাঁড়ানোর কথা ট্রাম্পকে জানাতে এবং যে সব মেক্সিকান নাগরিককে যুক্তরাষ্ট্র থেকে বিতাড়িত করতে হুমকি দেয়া হয়েছে তাদেরকে একধরণের সমর্থন যোগানোর উদ্দেশ্যেই এই প্রতিবাদ সমাবেশ এর আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন বিক্ষোভকারীরা।

    এদিকে, মুসলিম ৭টি দেশের নাগরিকদের যুক্তরাষ্ট্রে ভ্রমণের ক্ষেত্রে ট্রাম্পের জারি করা নির্বাহী আদেশকে আদালত স্থগিত করে দেয়ার রায়কে বহাল রাখায় যুক্তরাষ্ট্রের ফেডারেল আপিল কোর্টকে মৌখিকভাবে আক্রমণ করেছেন হোয়াইট হাউসের সিনিয়র উপদেষ্টা স্টিফেন মিলার।

    যুক্তরাষ্ট্রের গণমাধ্যমকে তিনি বলেছেন, কোর্টের সেই রায়টি ছিল ‘বিচারিক ক্ষমতার অপব্যবহার।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: মেক্সিকোতে হাজার হাজার মানুষের ট্রাম্পবিরোধী মিছিল Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top