বিএনপির সিনিয়র নেতারা যে যেখানে ঈদ করবেন - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ বিএনপির সিনিয়র নেতারা যে যেখানে ঈদ করবেন - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭

728x90 AdSpace

  • Latest News

    Sunday, September 11, 2016

    বিএনপির সিনিয়র নেতারা যে যেখানে ঈদ করবেন

    রাজনীতি ডেক্স : আগামি ১৩ ই সেপ্টেম্বর মঙ্গলবার পবিত্র ঈদুল আযহা। ঈদুল আযহা উপলক্ষে রাজধানীর অনান্য বাসিন্দাদের মত আপন নিবাসে পাড়ি জমাচ্ছেন বিএনপি নেতারা। এবার দলটির অধিকাংশ নেতাই ঢাকা ছেড়ে গ্রামের বাড়িতে ঈদ করবেন।

    দেশের অন্যতম বৃহৎ এ দলটির নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রতিবছর বেশিরভাগ নেতা দলনেত্রী বেগম খালেদা জিয়ার সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়ের জন্য ঢাকায় ঈদ করেন। তবে এ বছর দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দেশের বাইরে ঈদ করবেন বলে ঈদে রাজধানীতে থাকছেন না অধিকাংশ নেতা। এবার অধিকাংশ নেতাই নিজ নিজ এলাকায় ঈদুল আজহা পালন করবেন।

    হজ করতে সৌদি আরব গেছেন দলের চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা। সেখানে সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও তার পরিবার এবং কোকোর স্ত্রীও এসেছেন। সেখানেই পরিবারের সঙ্গে বেগম খালেদা জিয়া এবং তারেক রহমান পবিত্র ঈদুল আজহা পালন করবেন।

    নিজ এলাকা ঠাকুরগাঁয়ে ঈদ করবেন স্বচ্ছ রাজনীতিবিদ বলে পরিচিত বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অন্যদিকে স্থায়ী কমিটির সদস্যদের মধ্যে ড. খন্দকার মোশাররফ হোসেন ও এম কে আনোয়ার নিজ এলাকা কুমিল্লায়, তরিকুল ইসলাম তার নিজ এলাকা যশোরে, আমীর খসরু মাহমুদ চৌধুরী চট্টগ্রামে ঈদ করবেন।

    অপরদিকে স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, লেফটেন্যান্ট জেনারেল মাহবুবুর রহমান (অব.), মির্জা আব্বাস, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া ঢাকায় পবিত্র ঈদুল আজহা পালন করবেন বলে জানা গেছে।

    এদিকে অসুস্থ হয়ে সিএমইচে আছেন বিএনপির স্থায়ী কমিটির আরেক সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ। তার অবস্থার অবনতি হওয়ায় তাকে সিঙ্গাপুর নিয়ে যাওয়ার কথা চলছে। এবারের ঈদ সিএমইচে অথবা সিঙ্গাপুরে হাসপাতালে কাটবে বিএনপির এই সিনিয়র নেতার।

    অন্যদিকে দলটির স্থায়ী কমিটির নতুন সদস্য সালাহ উদ্দিন আহমেদ ভারতে আছেন। অনুপ্রবেশের দায়ে সেখানে সালাহ উদ্দিনের নামে মামলা চলছে। জামিনে থাকলেও ভারত ত্যাগে নিষেধাজ্ঞা থাকায় সেখানেই ঈদ করতে হবে সালাহ উদ্দিন আহমেদকে।
    দলটির ভাইস-চেয়ারম্যানদের মধ্যে শাহ মোয়াজ্জেম হোসেন, বেগম সেলিমা রহমান, অ্যাডভোকেট আহমদ আযম খান, ডা. এ জেড এম জাহিদ হোসেন, শওকত মাহমুদ ঢাকায় উদযাপন করবেন। আবদুল্লাহ আল নোমান, মীর মোহাম্মদ নাসির উদ্দিন চট্টগ্রামে, শামসুজ্জামান দুদু চুয়াডাঙ্গায়, আলতাফ হোসেন চৌধুরী নিজ এলাকা পটুয়াখালী ঈদ উদযাপন করবেন। অন্যদিকে সাদেক হোসেন খোকার ঈদ কাটবে নিউইয়র্কে।

    কারাগারে ঈদ কাটবে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর। অন্যদিকে যুগ্ম মহাসচিবদের মধ্যে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ঢাকায়, খায়রুল কবির খোকন নরসিংদী, মজিবুর রহমান সরোয়ার বরিশালে, হারুন-অর রশিদ হারুন ঈদ উদযাপন করবেন চাঁপাইনবাবগঞ্জে। হজ করতে সৌদি আরব যাওয়ায় সেখানেই ঈদ কাটবে সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: বিএনপির সিনিয়র নেতারা যে যেখানে ঈদ করবেন Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top