সখীপুরে বাসচালককে পুলিশের লাঠিপেটার অভিযোগ সখীপুর-ঢাকা সড়কে বাস চলাচল বন্ধ; দুর্ভোগে যাত্রীরা

সখীপুরে বাসচালককে পুলিশের লাঠিপেটার অভিযোগ সখীপুর-ঢাকা সড়কে বাস চলাচল বন্ধ; দুর্ভোগে যাত্রীরা

জুয়েল রানা, সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : সখীপুরে বাস চালককে পুলিশের লাঠিপেটা করার অভিযোগে সখীপুর-ঢাকা সড়কে বাস চলাচল বন্ধ করে দিয়েছে পরিবহন শ্রমিকেরা। গতকাল সোমবার ভোর থেকেই ওই সড়কে বাস চলাচল বন্ধ থাকায় চরম দর্ভোগে পড়েন সখীপুর-ঢাকা সড়কে চলাচলকারী যাত্রীরা। ফলে বাধ্য হয়ে অনেক যাত্রী বাড়তি ভাড়া দিয়ে সিএনজিচালিত অটোরিকশায় ২৭ কিলোমিটার দূরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গোড়াই নামক স্থানে গিয়ে গাড়িতে ওঠে গন্তব্যে চলাচল করে।সখীপুর উপজেলা বাস শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক খোরশেদ আলম জানান, গত রোববার সন্ধ্যায় সখীপুর মুখতার ফোয়ারা চত্বর এলাকায় মতিয়ার নামের এক বাস চালককে পুলিশের উপপরিদর্শক (এসআই) হাফিজুর রহমান লাঠিপেটা করে। এ ঘটনায় রাতেই পরিবহন শ্রমিকেরা সভা করে ওই সড়কে বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়। গতকাল সকাল থেকেই বাসচলাচল বন্ধ হলে দুপুরে পরিবহন শ্রমিকদের সঙ্গে উপজেলার বড়চওনা বাজারে সখীপুর থানার ওসি সৈয়দ আবদুল্লাহ বৈঠকে বসেন। ওই বৈঠকে অভিযুক্ত পুলিশ কর্মকর্তাকে শাস্তির আশ্বাস দিলে শ্রমিকেরা তাদের কর্মসূচি প্রত্যাহার করে নেয়।
ঢাকাগামী যাত্রী মোস্তফা কামাল বলেন, সকালে বাস না পেয়ে ৪০ টাকা ভাড়া ১৫০ টাকা দিয়ে সিএনজি করে গোড়াই যেতে হয়েছে। বাসচালক মতিয়ার দাবি করেন, সন্ধ্যায় ফোয়ারা চত্বরে বাস থামানোর দায়ে ওই পুলিশ কর্মকর্তা  আমাকে লাঠি দিয়ে নির্দয়ভাবে পেটায়। পরে রাতে শ্রমিক নেতাদের কাছে বিষয়টি খুলে বলি।সখীপুর থানার এসআই হাফিজুর রহমান লাঠিপেটার কথা অস্বীকার করে বলেন, ফোয়ারা চত্বরে অবৈধ পার্কির করার দায়ে ভ্রাম্যমাণ আদালত ওই চালককে জরিমানা করে। জরিমানার টাকা না দেওয়ায় তাকে গাড়ি থেকে টেনে নামানো হয়েছে।
সখীপুর থানার ওসি সৈয়দ আবদুল্লাহ বলেন, এ বিষয়ে পরিবহন শ্রমিকদের সঙ্গে বৈঠকের পর বাস চলাচলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তদন্ত সাপেক্ষে ওই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।