সখীপুর উপজেলা আ.লীগ সম্মেলনের ৪৬৮ দিন পর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা ত্যাগী নেতাদের ঠাঁই না হওয়ায় ক্ষোভ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ সখীপুর উপজেলা আ.লীগ সম্মেলনের ৪৬৮ দিন পর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা ত্যাগী নেতাদের ঠাঁই না হওয়ায় ক্ষোভ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭

728x90 AdSpace

  • Latest News

    Tuesday, March 08, 2016

    সখীপুর উপজেলা আ.লীগ সম্মেলনের ৪৬৮ দিন পর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা ত্যাগী নেতাদের ঠাঁই না হওয়ায় ক্ষোভ

    জুয়েল রানা, সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি :  অবশেষে সম্মেলন হওয়ার ৪৬৮ দিন পর টাঙ্গাইলের সখীপুর উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। গত শনিবার বিকেলে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সাক্ষরিত ৬৭ সদস্যের একটি কার্যকরি কমিটি সখীপুরে এসে পৌঁছায়। ওই কমিটিতে স্থানীয় সাংসদ অনুপম শাহজাহান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি কুতুব উদ্দিন ও সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শওকত শিকদারের অনুগত ও আত্মীয় স্বজনেরা বেশি ঠাঁই পেয়েছে। এছাড়াও ত্যাগী ও পরীক্ষিত অনেক নেতা কর্মীদের অনেকেরই নাম না থাকায় তাঁরা ক্ষোভ প্রকাশ করেন। ৬৭ সদস্যের ওই কমিটিতে স্থানীয় সাংসদের স্ত্রী তামান্না মহসিন ও মহিলা বিষয়ক সম্পাদক বেবী বাদশাহ ছাড়া আর কোনো নারীর জায়গা হয়নি।

    সর্বশেষ ১৯৯৯ সালে কুতুব উদ্দিনকে সভাপতি ও শওকত শিকদারকে সাধারণ সম্পাদক করে ৬৭ সদস্যের একটি কমিটি ঘোষণা হওয়ার দীর্ঘ ১৪ বছর পর ২০১৪ সালের ২৭ ডিসেম্বর সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের মাসখানেক পর ২২ জানুয়ারি ওই দুইজনকেই পুনরায় সভাপতি ও সাধারণ সম্পাদক ঘোষণা করার ১৪ মাস পর গত শনিবার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে।

    কমিটি বিশ্লেষণ ও স্থানীয় আওয়ামী লীগ নেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আবদুল হাই, হাতীবান্ধা ইউনিয়ন পরিষদের সাবেক চারবারের চেয়ারম্যান ও সাবেক সহসভাপতি গিয়াস উদ্দিন, কাকড়াজান ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য শামসুল হক পান্না, উপজেলার লাঙ্গুলিয়া গ্রামের জয়েন উদ্দিন, বোয়ালীর শফিকুল ইসলাম, উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন (সাথী), সখীপুর পৌর আওয়ামী লীগের সভাপতি আহাম্মদ আলী, সাবেক আওয়ামী লীগ নেতা ফজল তালুকদার, মহিলা কলেজের প্রভাষক ও উপজেলা মহিলা আওয়ামী লীগের আহবায়ক বিলকিছ আক্তার, যুগ্ম আহবায়ক লাইলী আক্তার, মহিলা কলেজের প্রদর্শক সাইফুল ইসলামসহ আরও অনেক ত্যাগী ও পরীক্ষিত নেতাদের নাম না থাকায় তাঁরা এ প্রতিনিধির কাছে ক্ষোভ প্রকাশ করেন।

    সখীপুর আবাসিক মহিলা কলেজের সমাজকল্যাণ বিভাগের প্রধান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের আহবায়ক বিলকিছ আক্তার অভিযোগ করেন কমিটিতে মাত্র তিনভাগ নারী সদস্য স্থান পেয়েছে। এ কমিটিতে নারীরা উপেক্ষিত।

    টাঙ্গাইলের আওয়ামী লীগ নেতা ফারুক আহম্মেদ হত্যার চার্জশিটভূক্ত আসামি আলমগীর হোসেনের বাবা জামাল হোসেন,  গত ১৫ আগস্টে খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষে বিএনপির এক অংশের কার্যালয়ে কেককাটার নায়ক ওয়াদুদ হোসেন ও ১০ বছর ধরে অসুস্থ (প্যারালাইজড) আতিকুর রহমান ওরফে দুলালের নাম থাকায় ক্ষোভ প্রকাশ করেন কয়েকজন ত্যাগী ও বাদপড়া নেতাকর্মীরা।

    নাম প্রকাশ না করার শর্তে একাধিক নেতা অভিযোগ করেন, নতুন কমিটিতে স্থানীয় সাংসদ অনুপম শাহজাহানসহ স্ত্রী, দুই ফুফাতোভাই, চাচা ও তাঁদের প্রতিষ্ঠিত স্থানীয় মহিলা কলেজের সাতজন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম ও তাঁর আপন ভাইসহ তাঁর অনুগত সাতজন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি কুতুব উদ্দিন ও তাঁর ছেলেসহ তাঁর অনুগত তিনজন ও সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শওকত শিকদারের ভাগনে, ভাতিজা, ভাতিজির জামাই সহ তাঁর অনুগত সাতজন ঠাঁই পেয়েছে।

    এ ব্যাপারে সখীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কমিটির সাধারণ সম্পাদক শওকত শিকদার নতুন কমিটির বিষয়ে নেতাকর্মীদের আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, কমিটিতে ত্যাগী ও পরিক্ষীত নেতাদেরই স্থান দেওয়া হয়েছে।

    জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলামের মুঠোফোনে বারবার যোগাযোগ করলেও তিনি ফোন ধরেননি।



    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: সখীপুর উপজেলা আ.লীগ সম্মেলনের ৪৬৮ দিন পর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা ত্যাগী নেতাদের ঠাঁই না হওয়ায় ক্ষোভ Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top