টাঙ্গাইলে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ দিবস উপলক্ষে পুস্পস্তবক অর্পণ ও আলোচনা সভা - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ টাঙ্গাইলে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ দিবস উপলক্ষে পুস্পস্তবক অর্পণ ও আলোচনা সভা - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭

728x90 AdSpace

  • Latest News

    Tuesday, March 08, 2016

    টাঙ্গাইলে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ দিবস উপলক্ষে পুস্পস্তবক অর্পণ ও আলোচনা সভা

    বিভাস কৃষ্ণ চৌধুরী :  টাঙ্গাইলে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান -এর ৭ মার্চ ঐতিহাসিক ভাষণ দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন -এর নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য ও পুস্পস্তবক অর্পণ করে তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানো হয়েছে। পুস্পস্তবক অর্পণের পর বঙ্গবন্ধু ও যারা স্বাধীনতাসংগ্রাম-মুক্তিযুদ্ধে জীবনকে উৎসর্গ করেছেন তাঁদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়। পরে  বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণের উপর সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়।

    আলোচনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণের কথা স্মরণ করিয়ে দিয়ে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন বলেন, আজ ঐতিহাসিক ৭ মার্চ। ১৯৭১ সালের আজকের এ দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর জীবনের শ্রেষ্ঠতম ঐতিহাসিক ভাষণ দিয়েছিলেন। শোষিত- বঞ্চিত মানুষের মনের অব্যক্ত কথা যেন তাঁর বজ্র কন্ঠে বের হয়ে আসে, বঙ্গবন্ধুর ভাষণের প্রতিটি উচ্চারণে, প্রতিটি শব্দে। বঙ্গবন্ধুর প্রতিটি উচ্চারণ ধ্বনিত-প্রতিধ্বনিত হতে থাকে লাখো প্রাণে। তিনি আজ সেই ঐতিহাসিক দিনের কথা স্মরণ করে সবাইকে উজ্জীবিত হওয়ার আহবান জানান।

    কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের ডিন, রেজিস্ট্রার,  প্রভোস্ট, প্রক্টর, বিভাগীয় চেয়ারম্যান, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন। আলোচনা শেষে কেন্দ্রীয় শহীদ মিনার হতে বঙ্গবন্ধুর ভাষণ প্রচার করা হয়।



    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: টাঙ্গাইলে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ দিবস উপলক্ষে পুস্পস্তবক অর্পণ ও আলোচনা সভা Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top