মজার সাতটি তথ্য আইপিএল সম্পর্কে - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ মজার সাতটি তথ্য আইপিএল সম্পর্কে - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    সোমবার, ৮ ফেব্রুয়ারী, ২০১৬

    মজার সাতটি তথ্য আইপিএল সম্পর্কে

    স্পোর্টস ডেস্ক :  আইপিএল নবম আসরের নিলাম অনুষ্ঠিত হয়ে গেলো। অধিকাংশ দলই রেখে দিয়েছে তাদের পুরনো তারকাদের। তবুও নিলামে বিক্রি হয়েছে ৯৪ জন ক্রিকেটার। এখন জেনে নিন আইপিএলের মজার কিছু তথ্য-

    ক্রিকেটার সরফরাজ খান যখন ১০ বছর বয়েস, তখন আইপিএল আত্মপ্রকাশ করে। সেই সরফরাজ এখন আরসিবি দলের প্রধান ভরসা ও অন্যতম দামী খেলোয়াড়।

    আইপিএল কেরিয়ারে পিষুষ চাওলার দারুণ একটা রেকর্ড আছে। ৩৬০ ওভারেরও বেশি বল করে ফেলেছেন পিযুষ। কিন্তু এখনও তিনি একবারও নো বল করেননি।

    আইপিএলে সবচেয়ে বেশি অর্ধশতরান আর সবচেয়ে বেশি শূন্য করার গৌরব আর লজ্জার রেকর্ড দুটোই গৌতম গম্ভীরের।

    আইপিএলে পার্থিব প্যাটেল আলাদা আলাদা ৬টা ফ্র্যাঞ্চাইজি দলের হয়ে খেলেছেন। এই রকম রেকর্ড আর অন্য কোনও ক্রিকেটারের নেই। অশোক দিন্দা আবার ৪টি ফ্র্যাঞ্চাইজি দলের হয়ে খেলেছেন। মজার কথা, প্রতিবারই দিন্দার দল একেবারে শেষ চারটে দলের মধ্যে ছিল।

    মনীশ পান্ডে আর রবীন উথাপ্পা মোট চারটে ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছেন। মজার কথা এতবার দল পরিবর্তন সত্ত্বেও দুজনে সব সময় একই দলের হয়ে খেলছেন।

    আইপিএলে সবচেয়ে সেরা বোলিং ফিগার, বোলিং গড় অস্ট্রেলিয়ার প্রাক্তন উইকেটকিপার অ্যাডাম গিলক্রিস্টের। গিলি আইপিএলে একটাই মাত্র বল করেন। সেই বলে গিলি হরভজনের উইকেট নেন। হল কি না ১০০-তে ১০০।

    সুরেশ রায়না হল একমাত্র ক্রিকেটার যিনি আইপিএলে একই দলের হয়ে টুর্নামেন্টের সব ম্যাচ খেলেছেন। তবে চেন্নাই সুপার কিংস সাসপেন্ড হওয়ায় রায়নার এই রেকর্ড এবার ভেঙে যাচ্ছে। রায়না এবার খেলবেন রাজকোট লায়ন্সের হয়ে।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: মজার সাতটি তথ্য আইপিএল সম্পর্কে Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top