আজকের শিক্ষার্থীরা আগামী দিনের ভবিষ্যৎ! শিক্ষার্থীদের মাধ্যমেই বঙ্গবন্ধুর সোনার বাংলা স্বার্থক হবে।- রাষ্ট্রপতি - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ আজকের শিক্ষার্থীরা আগামী দিনের ভবিষ্যৎ! শিক্ষার্থীদের মাধ্যমেই বঙ্গবন্ধুর সোনার বাংলা স্বার্থক হবে।- রাষ্ট্রপতি - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭

728x90 AdSpace

  • Latest News

    Tuesday, February 23, 2016

    আজকের শিক্ষার্থীরা আগামী দিনের ভবিষ্যৎ! শিক্ষার্থীদের মাধ্যমেই বঙ্গবন্ধুর সোনার বাংলা স্বার্থক হবে।- রাষ্ট্রপতি

    বিভাস কৃষ্ণ চৌধুরী : মহামান্য রাষ্ট্রপতি এ্যাডভোকেট আবদুল হামিদ বলেছেন, আজকের শিক্ষার্থীরা আগামী দিনের ভবিষ্যৎ। দেশ ও জাতীর কল্যানে হতে হবে তোমাদের লক্ষ্য ও উদ্দেশ্য। এ জন্য সু-শিক্ষায় শিক্ষিত হতে হবে। তোমাদের একেক জনকে প্রকৃত মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। দেশ ও জাতীর মঙ্গলে ভূমিকা রাখতে হবে। তা হলেই বঙ্গবন্ধুর সোনার বাংলা সফল ও স্বার্থক হবে।

    টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার নবাব সৈয়দ নওয়াব আলী চৌধুরী প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী নওয়াব ইনস্টিটিউশনের শত-বর্ষ পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

    তিনি আরো বলেন, টাঙ্গাইল বাংলাদেশের অন্যতম ঐতিহ্যবাহী জেলা উল্লেখ করে তিনি ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধসহ বাংলাদেশ সৃষ্টি ও নির্মানে এ জেলার কৃতি সন্তানদের কথা উল্লেখ করে তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞ্যাপন করেন।

    তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্য আরো বলেন, প্রতিষ্ঠানটির শত-বর্ষপূর্তি অনুষ্ঠানের মধ্যে দিয়ে তোমাদের শিক্ষার নব-যাত্রা শুরু হবে বলে আমার বিশ্বাস।

    ঐতিহ্যকে ধারন করে এই বিদ্যাপিঠের শিক্ষার্থীরা সামনের দিকে এগিয়ে যাওয়ারও আহŸান জানান তিনি।

    নওয়াব ইন্সটিটিউট পরিচালনা কমিটির সভাপতি রফিকুল ইসলাম বাবুল এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বর্তমান জাতীয় সংসদের অর্থ-বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক খাদ্যমন্ত্রী এবং ইনিস্টিটিউশনের সাবেক ছাত্র ড.আব্দুর রাজ্জাক (ভোলা) এমপি, টাঙ্গাইল জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক, সাবেক ছাত্রদের মধ্যে বক্তৃতা করেন শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের তত্বাবধায়ক প্রকৌশলী দেলোয়ার হোসেন, ধনবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মীর ফারুক আহমাদ ফরিদ প্রমুখ।

    আজ মঙ্গলবার ( ২৩ ফেব্রæয়ারী ) দুপুর দেড়টায় মহামান্য রাষ্ট্রপতি ও তার সঙ্গীদের বহনকারী হেলিকপ্টার ধনবাড়ী উপজেলা কলেজ মাঠে অস্থায়ীভাবে নির্মিত হেলিপ্যাডে অবতরণ করে।

    এরপর সেখান থেকে গাড়িতে করে তাদের নবাব প্যালেসে নিয়ে যাওয়া হয়। পরে দুপুর আড়াইটার পর নওয়াব ইনস্টিটিউশনের শত-বর্ষপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন মহামান্য রাষ্ট্রপতি।

    এ সময় রাষ্ট্রপতির সফর সঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন তার স্ত্রী রাশিদা খানম ও মেয়ে স্বর্ণা হামিদসহ প্রধানমন্ত্রী কার্যালয়ের মূখ্য সচিব আবুল কালাম আজাদ, রাষ্ট্রপতির সামরিক সচিব মেজর জেনারেল আবুল হোসেন, সচিব ভূঁইয়া সফিকুল ইসলাম, চিকিৎসক মেজর জেনারেল এস.এম মোতাহার হোসেন, রাষ্ট্রপতির একান্ত সচিব সম্পদ বড়–য়া, সহকারি সামরিক সচিব ব্রিগেডিয়ার জেনারেল মাইনুর রহমান, প্রেস সচিব জয়নুল আবেদীন প্রমুখ।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: আজকের শিক্ষার্থীরা আগামী দিনের ভবিষ্যৎ! শিক্ষার্থীদের মাধ্যমেই বঙ্গবন্ধুর সোনার বাংলা স্বার্থক হবে।- রাষ্ট্রপতি Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top