কাজের ফাঁকে একটু যত্ন - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ কাজের ফাঁকে একটু যত্ন - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭

Header Ads

  • Latest News

    সোমবার, ফেব্রুয়ারী ২২, ২০১৬

    কাজের ফাঁকে একটু যত্ন

    মডেল : নওরিন
    লাইফস্টাইল ডেস্ক :  অফিস-সংসারের হাজারটা ব্যস্ততার ভিড়ে নিজের প্রয়োজনীয় যত্নটুকুও নেয়ার অবসর মেলে না অনেকেরই। সকালবেলা কোনোরকম তৈরি হয়ে অফিসে ছুটতে পারলেই যেন বাঁচা। কিন্তু শরীরেরও তো প্রয়োজনীয় যত্ন নেয়া উচিৎ। কখন নেবেন? একটু খেয়াল করলে দেখবেন, হাজারটা কাজের মাঝেই কখনো কখনো মিলছে একটুখানি অবসর। সেসময়টুকুই কাজে লাগাতে পারেন।

    সকালে বাসা থেকে বের হওয়ার সময় বেসিক একটা মেকআপ সবাই করে থাকে। সেই বেজ মেকআপ ঠিক রাখতে হলে বারবার মুখে হাত দেয়া যাবে না। ঠিক তেমনি ভাবে বারবার চুলে হাত দেয়া উচিত নয়। এতে করে চুলের বাউন্সি ভাব নষ্ট হয়।

    দিনের বেশির ভাগ সময় যেহেতু এসির মধ্যে কাজ করতে হয় সেহেতু তৈলাক্ত ত্বক আরও বেশি তৈলাক্ত হয়ে পড়ে। একারনে হাতের কাছে সব সময় টিস্যু রাখতে হবে। তবে ওয়েট টিস্যু কখনই নয়। অন্যদিকে শুষ্ক ত্বক আরও বেশি ড্রাই বা শুষ্ক হয়ে যায়। তাই মাঝে মধ্যেই টোনার স্প্রে করা উচিত।

    কাজের ফাকে মাঝে মধ্যেই ঠোঁটে মশ্চারাইজ গ্লস ব্যাবহার করা উচিত। এতে ঠোঁট ফাটবে না।

    দুপুরবেলা কিংবা বাইরে থেকে আসার পর ফেসওয়াশ দিয়ে ভালোভাবে মুখ ধুয়ে নিতে হবে। এরপর মশ্চারাইজিং ক্রিম এবং সানস্ক্রিন ব্যাবহার করতে হবে। ইনহাউসে সানস্ক্রিনের প্রয়োজন রয়েছে।

    হাত ধোয়ার পর হ্যান্ড লোশন লাগিয়ে নিতে হবে। নয়ত ত্বক রুক্ষ হয়ে যাবে।

    অফিসে থাকা অবস্থায় দেড় থেকে দু লিটার পানি পান করা উচিত। এতে করে স্ক্রিন ভালো থাকবে।

    কাজগুলো হাঁটতে-চলতেই করা যায়। তাই খুব বেশি চাপ নেয়ার প্রয়োজন নেই। সারাদিন সতেজ থাকাই কাম্য।

    তথ্যসূত্র-জাগোনিউজ।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: কাজের ফাঁকে একটু যত্ন Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top