তেল বিক্রি থেকে সাশ্রয় ১১৭৮ কোটি ৭৫ লাখ টাকা - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ তেল বিক্রি থেকে সাশ্রয় ১১৭৮ কোটি ৭৫ লাখ টাকা - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারী, ২০১৬

তেল বিক্রি থেকে সাশ্রয় ১১৭৮ কোটি ৭৫ লাখ টাকা

অর্থনীতি ডেক্স :  বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, বিশ্ব বাজারে মূল্য হ্রাস পাওয়ায় গত অর্থবছর এবং চলতি অর্থবছরের জানুয়ারি পর্যন্ত ১১ হাজার ৭৮ কোটি ৭৫ লাখ টাকা জ্বালানি তেল বিক্রয় থেকে সাশ্রয় হয়েছে। তিনি বলেন, এর মধ্যে ঘাটতি পূরণের জন্য ২০১৪-১৫ অর্থবছরে ৫ হাজার ২৬৮ কোটি ৮ লাখ টাকা এবং চলতি অর্থবছরের গত জানুয়ারি পর্যন্ত সাত মাসে ৫ হাজার ৮১০ কোটি ৬৭ লাখ টাকা রয়েছে। আজ বৃহস্পতিবার জাতীয় সংসদে জাতীয় পার্টির সদস্য কাজী ফিরোজ রশীদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, এর মধ্যে ৭ হাজার ১০৮ কোটি ৬৩ লাখ টাকা বিভিন্ন প্রকারের দেনা পরিশোধ করা হয়েছে। এ ছাড়া পেট্রোবাংলাকে ৪৯৬ কোটি ৬৩ লাখ টাকা পরিশোধের প্রক্রিয়া সম্পন্ন হতে যাচ্ছে। এ অর্থ বাদে অবশিষ্ট অর্থ বিপিসির ব্যাংক হিসেবে স্থিতি হিসাবে রয়েছে। উল্লেখিত পরিমাণ ঘাটতি সমন্বয়ের পরও সরকার প্রদত্ত ঋণ ২৬ হাজার ৩৪৯ কোটি ৮১ লাখ টাকার দেনা অবশিষ্ট রয়েছে।

নসরুল হামিদ বলেন, বিশ্ব বাজারে জ্বালানি তেলের মূল্য কমে গেলেও যেকোনো মুহূর্তে বৃদ্ধি পেতে পারে। সে বিবেচনায় তাৎক্ষণিকভাবে মূল্য পুনর্র্নিধারণ করা সঙ্গত হয় না। জ্বালানি তেলের মূল্য হ্রাস করা হলেও পরিবহন খাতসহ সংশ্লিষ্ট সেক্টরসমূহে এর কার্যকারণ বাস্তবে থাকলেও তার সুবিধা সাধারণ জনগণ পায় না।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: তেল বিক্রি থেকে সাশ্রয় ১১৭৮ কোটি ৭৫ লাখ টাকাRating: 5Reviewed By: Tangaildarpan News
Scroll to Top