বঞ্চিত স্কুল শিক্ষকদের নিয়োগ দেয়ার নির্দেশ হাইকোর্টের - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ বঞ্চিত স্কুল শিক্ষকদের নিয়োগ দেয়ার নির্দেশ হাইকোর্টের - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • Latest News

    বুধবার, ফেব্রুয়ারী ০৩, ২০১৬

    বঞ্চিত স্কুল শিক্ষকদের নিয়োগ দেয়ার নির্দেশ হাইকোর্টের

    টাঙ্গাইলদর্পণডটকম ডেক্স : ২০০১ সালে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণদের নিয়োগ না দিয়ে নতুন করে এই পদে সার্কুলার ঘোষণা করাকে অবৈধ হিসেবে রায় দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে যারা নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ হয়েছিলেন তাদেরকে নিয়োগ দিতেও আদেশ দিয়েছেন আদালত।

    বুধবার বিচারপিত তারিকুল হাকিম ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর ডিভিশন বেঞ্চ পৃথক রিট আবেদনের চূড়ান্ত শুনানি নিয়ে এই আদেশ দেন।

    আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার এম আমীর-উল ইসলাম, শেখ মোহাম্মদ মুরশেদ, সিদ্দিক উল্লাহ মিয়া ও মোঃ খায়রুল আলম। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমাতুল করীম।

    জানা যায়, ২০১১ সালের আগস্ট মাসে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দেয়া হয়। এ বিজ্ঞপ্তির বিপরীতে ১১ লাখ প্রার্থী আবেদন করেন। লিখিত এবং মৌখিক পরীক্ষা শেষে ২০১২ সালের ১২ আগস্ট ২৭ হাজার ৭২০ জন প্রার্থী উত্তীর্ণ হন। এর মধ্যে ১২ হাজার ৭০১ জনকে জনকে নিয়োগ দেয় সরকার।

    বাকিদের পুল শিক্ষক ৭ দিন থেকে ৬ মাসের জন্য কোটার মাধ্যমে নিয়োগ দেয়া হয় (পুল শিক্ষকরা প্রতিমাসে ৬ হাজার টাকা সম্মানী পান, তাদের কোনো ছুটি নেই এবং তাদের নিয়োগ সাময়িক)।

    এর মধ্যে ২০১৪ সালের ১৪ সেপ্টেম্বর নতুন করে সহকারী শিক্ষক পদে আবার নিয়োগ বিজ্ঞপ্তি দেয় সরকার। এর বৈধতা চ্যালেঞ্জ করে রিট আবেদন করেন পুল শিক্ষকরা।

    এ আবেদনের পরিপ্রেক্ষিতে একই বছরের ১৯ অক্টোবর বিজ্ঞপ্তি স্থগিত করে রুল জারি করেন হাইকোর্ট। বুধবার এ রুলের নিষ্পত্তি করে রায় দেন হাইকোর্ট।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: বঞ্চিত স্কুল শিক্ষকদের নিয়োগ দেয়ার নির্দেশ হাইকোর্টের Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top