কালিহাতীতে তিন দিনব্যাপী বই মেলার উদ্বোধন

কালিহাতীতে তিন দিনব্যাপী বই মেলার উদ্বোধন

বিভাস কৃষ্ণ চৌধুরী :  আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে টাঙ্গাইলের কালিহাতীতে তিনদিন ব্যাপী একুশে বই মেলার শুভ উদ্বোধন করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় শান্তির প্রতীক কবুতর ও বেলুন উড়িয়ে বই মেলার উদ্বোধন করেন টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. মাহবুব হোসেন। পরে তিনি কালিহাতী আরএসপি স্কুলের শহীদ মিনারে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে কালিহাতী উপজেলা নির্বাহী অফিসার আবু নাসার উদ্দিনের সভাপতিত্ব স্বাগত বক্তব্য রাখেন কালিহাতী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার। 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক আনোয়ার হোসেন, যুব মহিলা লীগের নেত্রী এডভোকেট সাবিনা ইয়াসমিন, আলোচক হিসেবে বক্তব্য রাখেন শেরপুর শ্রীবর্দী কলেজের প্রাক্তন অধ্যক্ষ মাহমুদ দিদার। 

এসময় উপস্থিত ছিলেন কালিহাতী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল মজিদ তোতা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইসরাত সাদমীন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনসার আলী বিকম প্রমূখ। প্রধান অতিথি মাহবুব হোসেন নিথুয়া পাথারে এবং ওরে নীল ধরিয়া গান গেয়ে উপস্থিত সবাইকে মুগ্ধ করেন। পরে তিনি মেলার বিভিন্ন ষ্টল ঘুরে দেখেন। মেলার প্রথম দিনে উপজেলা পরিষদের চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুকদারের সম্পাদনায় প্রকাশিত স্বপ্ন সারথি বইটির মোড়ক উন্মেচন করা হয়। 

মেলায় প্রচুর পরিমাণ দর্শনার্থীদের উপস্থিতি লক্ষ্য করা যায়। তবে বেশীরভাগই স্কুল কলেজের ছেলে-মেয়েদের তাদের পছন্দমত বই কিনতে দেখা যায়। আয়োজকরা ধারণা করছেন এবারের মেলা আগের বারের তুলনায় অনেক জমজমাট ভাবে শুরু হল।



Iklan Atas Artikel

Iklan Tengah Artikel 1

Iklan Tengah Artikel 2

Iklan Bawah Artikel