বিএনপির চেয়ারপারসন ও সিনিয়র ভাইস চেয়ারম্যান নির্বাচনে কমিশন গঠন - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ বিএনপির চেয়ারপারসন ও সিনিয়র ভাইস চেয়ারম্যান নির্বাচনে কমিশন গঠন - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারী, ২০১৬

    বিএনপির চেয়ারপারসন ও সিনিয়র ভাইস চেয়ারম্যান নির্বাচনে কমিশন গঠন

    স্টাফ রিপোর্টার, টাঙ্গাইলদর্পণডটকম :  বুধবার রাতে গুলশানে খালেদা জিয়ার সঙ্গে দলের স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্ত জানাতে  বৃহস্পতিবার বেলা সাড়ে এগারটায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, বিএনপির চেয়ারপারসন ও সিনিয়র ভাইস চেয়ারম্যান নির্বাচনে নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। তিনি বলেন, দলের ষষ্ঠ জাতীয় কাউন্সিল সফল করতে আমরা কয়েকটি উপকমিটি গঠন করে একটি প্রস্তুতি কমিটি করছি। এ কমিটির চেয়ারপারসন খালেদা জিয়া।

    ফখরুল ইসলাম আলমগীর বলেন, দলের চেয়ারপারসনের সাথে সিনিয়র ভাইস চেয়ারম্যান লক্ষ্যে গঠনতন্ত্র সংশোধনের জন্য বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অনুরোধ করলে তিনি তা ১৯ এর “ক” ধারায় অনুমোদন করেন। গঠনতন্ত্র অনুযায়ী নির্বাচন কমিশন গঠন করা হয়।

    এ কমিটির  চেয়ারম্যান বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার এবং এ কমিটির সদস্য ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার আমিনুল হক ও সাংগঠনিক সম্পাদক হারুন-অর রশিদ। ১৯ মার্চ দলের ষষ্ঠ জাতীয় কাউন্সিল সফল করতে আমরা কয়েকটি উপকমিটি গঠন করে একটি প্রস্তুতি কমিটি করছি। এ কমিটির চেয়ারপারসন খালেদা জিয়া।

    তিনি জানান, জাতীয় এ কাউন্সিল সফল করতে এক ডজন উপকমিটি করেছে দলটি অভ্যর্থনা ও পরিচালনা উপকমিটির আহবায়ক করা হয়েছে ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে। গঠনতন্ত্র ও ঘোষণাপত্র সংশোধন উপকমিটির প্রধান করা হয়েছে স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামকে। ব্যবস্থাপনা উপকমিটির আহবায়ক করা হয়েছে দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনকে।

    নিরাপত্তা ও শৃংখলা উপকমিটিতে থাকছেন স্থায়ী কমিটির সদস্য বিগ্রেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ। প্রচার উপকমিটিতে রয়েছেন স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। আন্তর্জাতিক সম্পর্ক উপকমিটিতে সাংবাদিক শফিক রেহমান। গঠনতন্ত্রের খসড়াসহ যাবতীয় ড্রাফটিংয়ের দায়িত্বে স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানকে রাখা হয়েছে।

    দলের ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান প্রকাশনা উপকমিটিতে, চিকিৎসা ও সেবা উপকমিটিতে চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন আহবায়ক করা হয়েছে। দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ অফিস ও দফতর উপকমিটির আহবায়ক পদে রাখা হয়েছে। সংস্কৃতি উপকমিটিতে থাকছেন বিএনপির সংস্কৃতিবিষয়ক সম্পাদক গাজী মাজহারুল আনোয়ার।

    সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, অর্থনৈতিক বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য হেলেন জেরিন খান প্রমুখ।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: বিএনপির চেয়ারপারসন ও সিনিয়র ভাইস চেয়ারম্যান নির্বাচনে কমিশন গঠন Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top