ওয়্যারলেস চার্জিং ফিচার থাকছে ‘আইফোন ৭এস’-এ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ ওয়্যারলেস চার্জিং ফিচার থাকছে ‘আইফোন ৭এস’-এ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • Latest News

    মঙ্গলবার, ফেব্রুয়ারী ০২, ২০১৬

    ওয়্যারলেস চার্জিং ফিচার থাকছে ‘আইফোন ৭এস’-এ

    প্রযুক্তি ডেস্ক :  মার্কিন টেক জায়ান্ট অ্যাপল তাদের আইফোন ও আইপ্যাডের জন্য ওয়্যারলেস চার্জিং টেকনোলজি নিয়ে কাজ করেছে বলে জানিয়েছেন নিউইয়র্কভিত্তিক আর্থিক ও ডেটাসেবা প্রদানকারী সাইট ব্লুমবার্গ।

    ২০১৭ সাল নাগাদ আইফোন আর আইপ্যাডে ফিচারটি যোগ হতে পারে এবং ওই প্রযুক্তিতে বর্তমানে প্রচলিত পাওয়ার ম্যাটের থেকেও দূরে রেখে ডিভাইস চার্জ করা যাবে।

    জানা যায়, নিরাপত্তা এবং দূরত্বের কারণে চার্জিংয়ের সমস্যাগুলো কাটিয়ে উঠতে কাজ করছে অ্যাপল।

    যদিও এর আগে স্মার্ট ডিভাইসের চার্জিংয়ের জন্য লাইটেনিং পোর্ট উন্মোচনের সময় ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি নিয়ে আগ্রহের কথা একেবারেই নাকচ করে দিয়েছিল প্রতিষ্ঠানটি।

    কোনো প্রতিষ্ঠানের সহযোগিতা ছাড়াই ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি নিয়ে অভ্যন্তরীণভাবে কাজ করছে অ্যাপল।

    অনেক আগে থেকেই স্যামসাং আর এলজির মতো স্মার্টফোন নির্মাতারা ওয়্যারলেস চার্জিংয়ে সক্ষম এমন স্মার্টফোন বাজারজাত করে আসছে। কিন্তু ওই স্মার্টফোনগুলোর অধিকাংশেরই প্রতিবন্ধকতা হল ওয়্যারলেস চার্জিং-এর জন্য এদেরকে ‘পাওয়ার ম্যাট’-এর সংস্পর্শে থাকতে হয়।

    অ্যাপলের তৈরি ওয়্যারলেস চার্জিংয়ে সক্ষম প্রথম স্মার্টফোন হতে পারে ‘আইফোন ৭এস’ বলে তাদের প্রতিবেদনে উল্লেখ করেছে ব্লুমবার্গ।

    নতুন আইওএস ১০ অপারেটিং সিস্টেম নিয়ে ‘আইফোন ৭’ চলতি বছরের সেপ্টেম্বরেই বাজারে আসার কথা রয়েছে।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: ওয়্যারলেস চার্জিং ফিচার থাকছে ‘আইফোন ৭এস’-এ Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top