যুক্তরাষ্ট্রে বন্যার্তদের সাহায্যার্থে সৈন্য মোতায়েন - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ যুক্তরাষ্ট্রে বন্যার্তদের সাহায্যার্থে সৈন্য মোতায়েন - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭

728x90 AdSpace

  • Latest News

    Saturday, January 02, 2016

    যুক্তরাষ্ট্রে বন্যার্তদের সাহায্যার্থে সৈন্য মোতায়েন

    আন্তর্জাতিক ডেস্ক :  যুক্তরাষ্ট্রের মিডওয়েস্টে বন্যার্তদের সাহায্যার্থে ইলিনয়ের জাতীয় রক্ষীদের কর্মকাণ্ড পরিচালনার নির্দেশ দেয়া হয়েছে। শুক্রবার সরকারের তরফ থেকে দেয়া এক নির্দেশনায় পানিবন্দী শতশত লোককে নিরাপদ স্থানে সরিয়ে নিতে বলা হয়। 

    গত সপ্তাহে টর্নেডো, ঝড় ও ভারী বর্ষণে যুক্তরাষ্ট্রের বিস্তীর্ণ এলাকা বিপর্যস্ত হয়ে পড়ে। এছাড়া বড়দিনের ছুটির সময় দেশটির পূর্ব উপকূলে উষ্ণ আবহাওয়া বিরাজ করছিল। সাধারণত এ সময় এ ধরণের আবহাওয়া থাকে না।

    বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে, গত সপ্তাহে বিশেষত মিসৌরি ও ইলিনয়ে রেকর্ডভঙ্গকারী অবিরাম বর্ষণ হয়।
    সিএনএন’র খবরে বলা হয়েছে, মিডওয়েস্টে বন্যায় প্রাণহানির সংখ্যা বেড়ে হয়েছে ২৩। এর মধ্যে মিসৌরিতে ১৫ জনের ও ইলিনয়ে আট জনের প্রাণহানি ঘটে।

    হেরিন পুলিশ অধিদফতরের এক বিবৃতিতে বলা হয়েছে, নিখোঁজ কিশোরীর নাম ডালিয়া অ্যান স্টেসি (১৮)। গত সোমবার সে তার পরিবারের একজনের মোবাইলে কেবল একটি শব্দের একটি বার্তা পাঠিয়েছিল। তাতে লেখা ছিল কেবল ‘সাহায্য’। এর পরে তার মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হয়েছিল। তবে তা সম্ভব হয়নি।

    এদিকে ইলিনয়ের দক্ষিণাঞ্চলের বাসিন্দাদের মধ্যে শঙ্কা বাড়ছে। কারণ মিসিসিপি নদীর পানি বাঁধ ছুঁই ছুঁই করছে বলে খবর পাওয়া গেছে। এতে বেশ কয়েকটি শহর ও গ্রামীণ এলাকা ঝুঁকির মুখে পড়েছে।

    আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী কয়েক দিনে দক্ষিণাঞ্চলের বেশ কয়েকটি রাজ্যে বিপদের অব্যাহত ঝুঁকি রয়েছে। মিসিসিপি ও ওহাইও নদী এবং মিসৌরি, ইলিনয় ও কেন্টাকির শাখানদীগুলোর পানি বেড়ে যাওয়ার আশংকা রয়েছে। এছাড়া আরাকানসাস নদী ও আরাকানসাসের শাখানদীগুলোরও পানি বেড়ে ভয়াবহ বন্যা দেখা দিতে পারে।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: যুক্তরাষ্ট্রে বন্যার্তদের সাহায্যার্থে সৈন্য মোতায়েন Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top