জয়ের দ্বারপ্রান্তে দক্ষিণ আফ্রিকা - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ জয়ের দ্বারপ্রান্তে দক্ষিণ আফ্রিকা - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    মঙ্গলবার, ২৬ জানুয়ারী, ২০১৬

    জয়ের দ্বারপ্রান্তে দক্ষিণ আফ্রিকা

    স্পোর্টস ডেস্ক :  সেঞ্চুরিয়ানে সিরিজের শেষ টেস্টে জয়ের দ্বারপ্রান্তে দাড়িয়ে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। জয়ের জন্য দক্ষিণ আফ্রিকার প্রয়োজন ৩ উইকেট আর ইংল্যান্ডের  দরকার ২৯৩ রান। এর আগে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৫ উইকেটে ২৪৮ রানে  ইনিংস ঘোষণা করে প্রোটিয়ারা। ফলে ইংল্যান্ডের জন্য জয়ের লক্ষ্য দাঁড়ায় ৩৮২ রানের।

    জবাবে ব্যাট করতে নেমে ৩ উইকেট নিয়ে দিন শেষ করে থ্রি লায়ন্সরা। নিজেদের দ্বিতীয় ইনিংসে আগের দিনের ১ উইকেটে ৪২ রান নিয়ে খেলতে নামা প্রোটিয়াদের শুরুটা এদিন ভালো হয়নি। ব্যক্তিগত মাত্র ২৫ রান করেই সাজঘরে ফেরেন আগের ইনিংসের সেঞ্চুরিয়ান স্টিফেন কুক।

    এরপর হাশিম আমলা দেখে শুনে খেললেও মাত্র ৪ রানের জন্য বঞ্চিত হয় ক্যারিয়ারের ২৬তম সেঞ্চুরি থেকে। ব্রডের শিকার হয়ে দলীয় ২২৩ রানে আমলা ফিরলেও, ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি তুলে নিয়ে ৭৮ রানে অপরাজিত থাকেন বাভুমা।

    ৫ উইকেটে ২৪৮ রানে স্বাগতিকরা ইনিংস ঘোষণা করলে থ্রি লায়ন্সদের সামনে জয়ের টার্গেট দাড়ায় ৩৮২ রানের। জবাবে ব্যাট করতে নেমে দলীয় মাত্র ৮ রানেই দুই ওপেনারকে হারিয়ে বিপাকে পড়ে ইংলিশরা। এরপর ব্যক্তিগত ৬ রানে কম্পটন ফিরে গেলে বিপদ আরও বেড়ে যায়। ব্যক্তিগত ১০ রানে স্টাম্পড হওয়ার হাত থেকে বেঁচে যান রুট। সেই সময়ে তিনি ফিরে গেলে চতুর্থ দিন শেষে আরও ভালো অবস্থানে থাকতে পারত দক্ষিণ আফ্রিকা। এদিকে দিন শেষে রুট ও টেইলর দিনের বাকি সময় আর কোনো অঘটন হতে দেন নি।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: জয়ের দ্বারপ্রান্তে দক্ষিণ আফ্রিকা Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top