সব স্থল বন্দরের জন্য একই অর্গানোগ্রাম করার সুপারিশ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ সব স্থল বন্দরের জন্য একই অর্গানোগ্রাম করার সুপারিশ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭

728x90 AdSpace

  • Latest News

    Thursday, January 07, 2016

    সব স্থল বন্দরের জন্য একই অর্গানোগ্রাম করার সুপারিশ

    নিউজ ডেক্স :  দেশের সব স্থল বন্দরের জন্য একই ধরনের অর্গানোগ্রাম তৈরির সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এজন্য মন্ত্রণালয় থেকে একটি কমিটি গঠন করার উপরও তাগিদ দেয় নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

    বৃহস্পতিবার সকালে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির ২২তম বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম, বীর উত্তমের সভাপতিত্বে বৈঠকে কমিটি সদস্য নৌমন্ত্রী শাজাহান খান, তালুকদার আব্দুল খালেক, মো. আব্দুল হাই, মো. নূরুল ইসলাম সুজন, এম আব্দুল লতিফ এবং মমতাজ বেগম অ্যাডভোকেট বৈঠকে অংশ নেন।

    বৈঠকে মংলা বন্দর কর্তৃপক্ষ, বাংলাদেশ শিপিং কর্পোরেশন এবং পায়রা সমুদ্র বন্দর কর্তৃপক্ষের সার্বিক কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। বৈঠকে জানানো হয় যে, পায়রা সমুদ্র বন্দরের জন্য স্বল্প, মধ্য ও দীর্ঘ মেয়াদী পরিকল্পনা বাস্তবায়িত হলে দেশের দক্ষিণাঞ্চলে আধুনিক বন্দর সুবিধা সম্বলিত পরিবেশ বান্ধব বন্দর গড়ে উঠবে। পায়রা বন্দরের মাধ্যমে দেশের মধ্য দক্ষিণাঞ্চলের জেলা সমূহে মালামাল পরিবহন ও বিতরণ সহজতর হবে, শিল্পায়ন বাড়ার কারণে ব্যাপক কর্মসংস্থান সৃষ্টি হবে এবং দেশের মানুষের আর্থ সামাজিক অবস্থার অভূতপূর্ব উন্নয়ন হবে।

    বাংলাদেশ শিপিং কর্পোরেশনকে জাহাজ ক্রয়ের জন্য চট্টগ্রাম বন্দর থেকে প্রয়োজনীয় অর্থ ঋণ হিসেবে প্রদানের জন্য সুপারিশ করা হয়।  নৌ-পরিবহন মন্ত্রণালয়ের টেন্ডার মূল্যায়ন কমিটিতে সমুদ্র পরিবহন অধিদফতরের একজন প্রকৌশলীকে অর্ন্তভুক্ত করার সুপারিশ করা হয়। 
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: সব স্থল বন্দরের জন্য একই অর্গানোগ্রাম করার সুপারিশ Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top