আওয়ামী লীগের কেউ প্রভাব খাটালে আমাকে বলবেন : প্রধানমন্ত্রী - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ আওয়ামী লীগের কেউ প্রভাব খাটালে আমাকে বলবেন : প্রধানমন্ত্রী - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭

728x90 AdSpace

  • Latest News

    Wednesday, January 27, 2016

    আওয়ামী লীগের কেউ প্রভাব খাটালে আমাকে বলবেন : প্রধানমন্ত্রী

    টাঙ্গাইলদর্পণডটকম :  আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কোন কাজে আওয়ামী লীগের কেউ যদি প্রভাব খাটায় এ বিষয়ে প্রধানমন্ত্রীকে অবহিত করার আহ্বান জানালেন খোদ প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    বুধবার সকালে প্রধানমন্ত্রীর তেজগাঁও কার্যালয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মত বিনিময় শেষে তিনি এ কথা বলেন।

    পুলিশের উদ্দেশে শেখ হাসিনা বলেন, অন্যায়কে কখনো প্রশ্রয় দেবেন না। দুর্বলকে নিরাপত্তা দিতে হবে, যেন সবাই পুলিশের কাছে নিজেকে নিরাপদ মনে করে। দলের কেউ প্রভাব খাটালে আমার সঙ্গে যোগাযোগ করবেন।

    মতি বিনিময়ের সময় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা পুলিশ বিভাগ করাসহ প্রধানমন্ত্রীর কাছে নানা দাবি দাওয়া তুলে ধরেন।

    এ সময় প্রধানমন্ত্রী বলেন, পুলিশের রেশন বাড়ানো হয়েছে, অন্যান্য সুযোগ-সুবিধা বাড়ানো হয়েছে। পৃথিবীর কোন দেশ পুলিশদের শতভাগ বেতন বাড়ায়নি, আমরা বাড়িয়েছি। এগুলো সরকারকে বলে দিতে হয়নি। আমরা চাই জনগণের কল্যাণই যাতে পুলিশের একমাত্র লক্ষ্য হয়।

    আইনশৃঙ্খলা বাহিনী সর্বশেষ রাজনৈতিক নির্বাচন ও ২০১৫ সালের ৩ মাস অনেক বড় অবদান রেখেছে। নির্বাচনের সময় ২৬ জন নিহত হয়েছে এর মধ্যে ২১ জনই পুলিশ। পুলিশের এই অবদানের জন্য তাদের ধন্যবাদ জানাচ্ছি।  নারী ও শিশু পাচার, চোরাচালান ও জঙ্গিবাদ মোকাবেলায় পুলিশ গুরুত্বপূর্ণ অবদান রেখেছে। এগুলো যেন বন্ধ হয় সেদিকে খেয়াল রাখতে হবে বলে জানান প্রধানমন্ত্রী।

    মাদকের বিরুদ্ধে পুলিশকে আরো বেশি সক্রিয় হওয়ার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, মাদক সমাজের সর্বস্তরের বহু পরিবার ধ্বংস হচ্ছে। মাদক নিয়ন্ত্রণে পুলিশকে আরো বেশি সক্রিয় ও বিশেষভাবে দৃষ্টি দিতে আহ্বান জানাচ্ছি।’

    পুলিশদের ‘পুলিশ বিভাগ’ করার দাবি করার প্রেক্ষিতে প্রধানমন্ত্রী বলেন, পুলিশ বিভাগ করলে তখন সবাই বিভাগ চাইবে। তখন আর সমন্বয় থাকবে না। এটা সত্যি যে স্বরাষ্ট্র মন্ত্রণালয় অনেক বড় হয়ে গেছে। আমরা পরিকল্পনা করেছি এখানে কিছু ভাগ করা হবে। আরো সচিব দেয়া হবে।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: আওয়ামী লীগের কেউ প্রভাব খাটালে আমাকে বলবেন : প্রধানমন্ত্রী Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top