পাকিস্তানের বিশ্ববিদ্যালয়ে বন্দুকধারীদের হামলায় নিহত ১৫ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ পাকিস্তানের বিশ্ববিদ্যালয়ে বন্দুকধারীদের হামলায় নিহত ১৫ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭

728x90 AdSpace

  • Latest News

    Wednesday, January 20, 2016

    পাকিস্তানের বিশ্ববিদ্যালয়ে বন্দুকধারীদের হামলায় নিহত ১৫

    আন্তর্জাতিক ডেস্ক :  পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলের বাচা খান বিশ্ববিদ্যালয়ে বন্দুকধারীদের হামলায় ১৫ জন নিহত হয়েছে। বুধবার সকালে এ ঘটনা ঘটে। খবর ডন নিউজের।

    পেশোয়ারের ডিআইজি সাঈদ ওয়াজির জানিয়েছেন এ তথ্য নিশ্চিত করেছেন। ডিআইজি সাঈদ ওয়াজীর বলেছেন,  নিহত ১৫ জনের মধ্যে ২ জন হামলাকারী রয়েছে।

    ডিআইজি বলেন, কতজন বন্দুকধারী হামলা চালিয়েছে, তা নিশ্চিত হওয়া যায়নি। তবে পুলিশ ঘটনাস্থলে গেছে এবং হামলাকারীদের সঙ্গে গোলাগুলি এখনো চলছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছি।

    ইধি নামের একটি সংগঠন জানিয়েছে, বন্দুকধারীদের হামলায় এ পর্যন্ত ১৫ জন নিহত হয়েছে। এর মধ্যে একজন পদার্থ বিজ্ঞানের শিক্ষক ড. হামিদ ও দুই শিক্ষার্থী রয়েছে। এছাড়া বাকিদের পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি।

    পাকিস্তানের রাষ্ট্রীয় টেলিভিশন পিটিভি জানিয়েছে, বুধবার সকালে কয়েকজন বন্দুকধারী বিশ্ববিদ্যালয় এলাকায় প্রবেশ করে গুলি ছুড়তে শুরু করে। হামলার পর নিরাপত্তা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য ঘটনাস্থলে পৌছায়। এর পরই বন্দুকধারীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর ব্যাপক গোলাগুলি শুরু হয়।

    পাকিস্তানের খাইবার পাখতুনখোয়ার চারসাদ্দা শহরে অবস্থিত বাচা খান বিশ্ববিদ্যালয়ে প্রায় ৩ হাজার শিক্ষার্থী রয়েছে। এটি পেশোয়ার থেকে ৫০ কিলোমিটার দূরে চরসাদ্দা এলাকায় অবস্থিত।

    সম্প্রতি খাইবার পাখতুনখোয়া অঞ্চলে পাকিস্তানি নিরাপত্তা বাহিনী ব্যাপক অভিযান চালিয়ে তালিকাভুক্ত চার জঙ্গিকে আটক করে। এর প্রতিবাদে এ হামলা হয়ে থাকতে পারে বলে দেশটির নিরাপত্তা বাহিনীর ধারণা।

    উল্লেখ্য, ২০১৪ সালের ১৬ ডিসেম্বর তালেবান জঙ্গিরা পেশোয়ারের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহরে সেনাবাহিনী পরিচালিত একটি স্কুলে হামলা চালায়। হামলায় ১৩৩ ছাত্রসহ ১৫০ জনেরও বেশি মানুষ নিহত হন। এই হামলার সঙ্গে সরাসরি জড়িত সাত বন্দুকধারীর সবাই সেনাবাহিনীর সঙ্গে লড়াইয়ে নিহত হন।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: পাকিস্তানের বিশ্ববিদ্যালয়ে বন্দুকধারীদের হামলায় নিহত ১৫ Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top