হার দিয়ে ওয়ানডে সিরিজ শুরু পাকিস্তানের - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ হার দিয়ে ওয়ানডে সিরিজ শুরু পাকিস্তানের - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭

728x90 AdSpace

  • Latest News

    Monday, January 25, 2016

    হার দিয়ে ওয়ানডে সিরিজ শুরু পাকিস্তানের

    স্পোর্টস ডেস্ক :  টি-টুয়েন্টিতে সিরিজ হারের পর এবার হার দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করলো সফরকারী পাকিস্তান। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে ৭০ রানে হেরে গেছে আজাহার বাহিনী।  

    নিউজিল্যান্ডের দেওয়া ২৮১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে পাকিস্তান। অধিনায়ক আজহার আলি ১৯, আহমেদ শেহজাদ ১৩ রানে দ্রুতই সাজঘরে ফেরেন। এরপর বাবর আজমকে নিয়ে ৮১ রানের জুটি গড়ে প্রাথমিক ধাক্কা সামলান মোহাম্মদ হাফিজ।

    কিন্তু ৫৬ বলে ৪২ রানে হাফিজ ফিরে গেলে আবারো ধাক্কা খায় সফরকারীরা। শোয়েব মকসুদ ১০ রানে হাফিজকে অনুসরণ করলে বিপদ আরো বাড়ে। পরে আর কোন পাক ব্যাটসম্যান নিজেদের প্রমাণ করতে পারেননি। শুরুটা হয়েছিল ইনিংস সর্বোচ্চ ৬২ রান করা বাবরকে দিয়ে। পরে সরফরাজ আহমেদ ৩০, ইমাদ ওয়াসিম ১, আনোয়ার আলি ১৬ রানে ফিরে গেলে ২১০ রানেই শেষ হয় পাকিস্তানের ইনিংস। স্বাগতিকদের হয়ে ট্রেন্ট বোল্ট ৪ আর গ্রান্ট ইলিয়ট ৩টি করে উইকেট নিয়েছেন।

    এর আগে ওয়েলিংটনের বেসিন রিজার্ভে টস হেরে ব্যাটিংয়ে নেমে হেনরি নিকোলাসের অর্ধশতের উপর ভর করে নির্ধারিত ওভারে ৮ উইকেটে ২৮০ রান তুলেছিল নিউজিল্যান্ড। তবে ব্যাট করতে নেমে স্বাগতিকদের শুরুটা অবশ্য ভালো হয়নি। দুই উদ্বোধনী মার্টিন গাপটিল ও টম লাথাম সমান ১১ রান করে সাজঘরে ফেরার পর দ্রুত তাদের অনুসরণ করেন অধিনায়ক কেন উইলিয়ামসন ব্যক্তিগত ১০ রানে। এরপর গ্রান্ট ইলিয়ট শূন্য রানে সাজঘরের পথ ধরলে কোরি অ্যান্ডারসন ১০ ও লুক রঞ্চি ৫ রানে উইকেট ছাড়েন। একশোর আগেই ৬ উইকেট হারিয়ে নিউজিল্যান্ড তখন অন্যরকম শঙ্কাই জাগিয়েছিল।

    কিন্তু হেনরি নিকোলাস দাঁড়িয়ে যাওয়ায় প্রাথমিক প্রতিরোধ আসে। হেনরি এসময় মিচেল স্যান্টেনারকে নিয়ে ৭৯ রানের জুটি গড়ে সংগ্রহ দেড়শো পেরিয়ে নেন। ফিফটি থেকে দুই রান দূরে ৫ চারে ৬৩ বলে ৪৮ রানের দারুণ এক ইনিংস খেলে ফেরেন স্যান্টেনার। সেখান থেকে ম্যাট হেনরিকে সঙ্গী হিসেবে পান হেনরি নিকোলাস। ম্যাট হেনরির সঙ্গে মিলে এসময় দলীয় সংগ্রহ দুইশো পার করে নিয়ে সাজঘরে ফেরেন তিনি। আউট হওয়ার আগে তিনি করেন ৭ চারে ১১১ বলে ৮২ রান।

    শেষ দিকে ম্যাকক্লেনেগানকে নিয়ে রানের গড়ি বাড়াতে থাকেন হেনরি। তবে ১৮ বলে ৩ চার ও ২ ছয়ে ব্যক্তিগত ৩১ রানের ঝড়ো ইনিংস খেলে ম্যাকক্লেনেগান আহত অবসর নিলে বাকি কাজটা সেরে নেন ম্যাট হেনরি। শেষপর্যন্ত ৪টি করে চার-ছয়ে ৩০ বলে ৪৮ রানের অপরাজিত ঝড়ো ইনিংস খেলেন তিনি। আর ট্রেন্ট বোল্ট অপরাজিত থাকেন ৪ রানে। পাকিস্তানের হয়ে মোহাম্মদ আমির ও আনোয়ার আলি ৩টি এবং মোহাম্মদ ইরফান নেন ২টি উইকেট।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: হার দিয়ে ওয়ানডে সিরিজ শুরু পাকিস্তানের Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top