কিওয়ের নতুন বাইক আরকেএস ১৫০ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ কিওয়ের নতুন বাইক আরকেএস ১৫০ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭

728x90 AdSpace

  • Latest News

    Tuesday, January 19, 2016

    কিওয়ের নতুন বাইক আরকেএস ১৫০

    অর্থনীতি ডেক্স : বাংলাদেশসহ বিশ্বের ৮০টি দেশে বিপণন পরিচালনা করে আসছে হাঙ্গেরির স্বনামধন্য বাইক নির্মাতা প্রতিষ্ঠান কিওয়ে। বাইক নির্মাতা প্রতিষ্ঠান হিসেবে কিওয়ে ১৯৯৯ সাল থেকে বেনেলির ডিজাইনে নিজেদের বাইক তৈরি শুরু করে।

    বাংলাদেশে কিওয়ে বাইকের আমদানিকারক স্পিডোজ লিমিটেডের ডিএমডি জামান সৌদ খাঁন জানান, সম্প্রতি আরকেএস সিরিজে নতুন একটি বাইক আমদানি করেছেন তারা।

    আরকেএস সিরিজের ১০০ ও ১২৫ সিসি বাইক গ্রাহকদের সন্তষ্টি অর্জন করতে সক্ষম হয়েছে। ধারাবাহিকতায় এবার বাজারে এলো আরকেএস ১৫০। বাইকটি ১৫০ সিসির।

    জামান সৌদ খাঁন বলেন, বাইকটির চাবিটিতে রয়েছে কিগার্ড। যার কারণে চাবি পকেটে রাখলে ভাঁজ করে রাখা যায় এবং কোনো স্ক্র্যাচ লাগার সম্ভাবনা থাকে না। বাইকটির হুইল বেইজ প্রশস্ত থাকায় বাইকটিকে বেশ লম্বা দেখায়। বাইকটির সিটগুলোর পজিশন যথার্থ। চালক এবং আরোহী উভয়য়ের জন্যই আরামদায়ক। ট্যাঙ্কের সঙ্গে সিটটি মানিয়েছে ভালোভাবেই। বাইকটির স্পিডোমিটারটি বেশ আকর্ষণীয়। এতে স্পিড, গিয়ার, এক্সিলেটর, টার্ন ইন্ডিকেটর, ঘড়ি, নিউট্রাল পজিশন, হাইবিমসহ দুটি ট্রিপ সংরক্ষণ করা যায়।

    বাইকটির ওজন ১২৭ কেজি। ঢাকা শহরে বাইকটি লিটারে ৫০ কিলোমিটার পর্যন্ত যাবে বলে স্পিডোজ দাবি করেছে। প্রমোশন অফারে বর্তমানে বাইকটির মূল্য এক লাখ ৯০ হাজার টাকা রেজিস্ট্রেশনসহ। এ অফার প্রথম ১০০ জন গ্রাহকের জন্য প্রযোজ্য। বাইকটি পাওয়া যাবে স্পিডোজের মহাখালীতে প্রধান শোরুমসহ সব ডিলার পয়েন্টে।

    বাইকটির সর্বোচ্চ গতি ঘণ্টায় ১১৮ কিলোমিটার। ১২.৪ বিএইচপি ৮ হাজার ৫০০ আরপিএম গতির সঙ্গে এই বাইকের টর্ক ১০এনএম/ ৭ হাজার ৫০০ আরপিএম। বাইকের সামনের চাকায় ডিস্ক ব্রেক থাকলেও পেছনের চাকায় রয়েছে ড্রাম ব্রেক।

    বাইকটির দুটি চাকাতেই অ্যালয় হুইল রয়েছে। বাইকটির টায়ার দুটি সফট গ্রিপযুক্ত। বাইকটিতে সেলফ স্টার্টারের সঙ্গে কিকও রয়েছে।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: কিওয়ের নতুন বাইক আরকেএস ১৫০ Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top