ইউরোপে ফের আইএস হামলার আশঙ্কা - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ ইউরোপে ফের আইএস হামলার আশঙ্কা - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭

728x90 AdSpace

  • Latest News

    Tuesday, January 26, 2016

    ইউরোপে ফের আইএস হামলার আশঙ্কা

    আন্তর্জাতিক ডেস্ক :  ইউরোপে ফের বড় ধরনের হামলা পরিকল্পনা করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। সোমবার আমস্টারডামে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) পুলিশ সংস্থা ইউরোপোলের প্রধান রব ওয়েন রাইট এক সংবাদ সম্মেলেনে এ তথ্য জানান। খবর দ্য গার্ডিয়ান ও দ্য ইন্ডিপেনডেন্ট।

    ইউরোপোলের এ কর্মকর্তা বলেন, ইউরোপে  গত ১০ বছরের মধ্যে সবচেয়ে বড় ধরনের হামলার পরিকল্পনা করেছে আইএস। হামলা মোকাবিলায় সোমবার থেকে ইউরোপে সন্ত্রাসবিরোধী অভিযান শুরু করা হয়েছে।

    তিনি বলেন, ইউরোপের বিভিন্ন শহরে হামলার জন্য জঙ্গিরা নতুন কৌশল হাতে নিয়েছে। আইএসের বিদেশি যোদ্ধারা ইইউ রাষ্ট্রগুলোকে নতুন করে চ্যালেঞ্জের মুখে ঠেলে দিয়েছে। তবে এ চ্যালেঞ্জে নতুন মাত্রা যোগ করেছে ইউরোপীয় ইউনিয়নে শরণার্থীদের আশ্রয়। গত বছর ইউরোপে যুদ্ধবিধ্বস্ত মধ্যপ্রাচ্য সহ বিশ্বের বিভিন্ন দেশের অন্তত ১০ লাখ শরণার্থী প্রবেশ করেছে।

    গত ১৩ নভেম্বর সন্ধ্যায় প্যারিসের ছয়টি স্থানে ভয়াবহ সন্ত্রাসী হামলায় ১২৯ জনের প্রাণহানি ঘটে। এছাড়া আহত হয় আরো অন্তত তিন শতাধিক। এ ঘটনায় সাত হামলাকারীও নিহত হয়েছে। ওই হামলার দায় স্বীকার করে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)।

    এরপর থেকে ইইউ রাষ্ট্রগুলোর গোয়েন্দা ও নিরাপত্তা কর্মকর্তারা ব্যাপক আকারে তথ্য আদান-প্রদান শুরু করে। সোমবার আমস্টারডামে ইউরোপীয় ইউনিয়ন সন্ত্রাসবিরোধী কেন্দ্র উদ্বোধন করা হয়। এ সময় সংবাদ সম্মেলনে ইউরোপোলের প্রধান রব ওয়েন রাইট বলেন, ইউরোপে সন্ত্রাসবিরোধী লড়াই, তদন্ত, তথ্য-উপাত্ত বিশ্লেষণ ও হামলা মোকাবিলায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে এ সেন্টার।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: ইউরোপে ফের আইএস হামলার আশঙ্কা Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top