মেঘনায় ট্রলারডুবির ঘটনায় ৪ জনের লাশ উদ্ধার

মেঘনায় ট্রলারডুবির ঘটনায় ৪ জনের লাশ উদ্ধার

টাঙ্গাইলদর্পণডটকম : চাঁদপুরের হাইমচর মেঘনা নদীতে ট্রলারডুবির ৫দিন পর নিখোঁজ ১০ ব্যক্তির মধ্যে ২ শিশুসহ ৪ জনের লাশ উদ্ধার করা হয়েছে। রোববার সকালে বরিশালের হিজলায় মেঘনা থেকে শিশু ফাহিমের লাশ উদ্ধার করা হয়েছে। তার বাড়ি হাইমচর উপজেলার চরভৈরবী উত্তর বগুলি। সে ওই এলাকার লিটন হাজীর ছেলে।

এছাড়া সন্ধ্যায় ডুবন্ত ট্রলারটি উদ্ধার করে তীরে আনলে তার ভেতর নিখোঁজ আলেয়া বেগম (৩৫) ও তার মেয়ে স্বর্ণা আক্তার (৩) এবং মানিক (৪) এর লাশ পুলিশ ও ফাঁয়ার সার্ভিস দল উদ্ধার করে।

হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম সরওয়ার কামাল জানান, ঘটনার ৫ দিন পর বরিশালের অন্তর্বান এলাকায় মেঘনা নদীতে স্থানীয় এক জেলের জালে শিশু ফাহিমের মরদেহ আটকা পড়ে। পরে বিষয়টি জানতে পেরে তার স্বজনরা মরদেহ উদ্ধার করে হাইমচরে নিয়ে আসে।

সন্ধ্যায় পুলিশ ও ফায়ার সার্ভিস দল ডুবন্ত ট্রলারটি উদ্ধার করে তীরে আনলে তার ভেতরে আরো তিনটি লাশ পাওয়া যায়। এদের মধ্যে একজনের অভিভাবক আসেনি। বাকি ৩টি লাশ স্বজনদের কাছে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত মঙ্গলবার সকালে হাইমচরে তেলিরমোড় এলাকা থেকে অর্ধশত যাত্রী নিয়ে ‘এমভি রবিন’ নামের ট্রলারটি ঈশানবালার উদ্দেশ্যে রওয়ানা হয়। পথিমধ্যে মেঘনার মাঝ নদীতে ঘনকুয়াশায় ট্রলারটি একটি মালবাহি জাহাজের সঙ্গে ধাক্কা লেগে ডুবে যায়।