চেয়ারম্যান-মেম্বারদের ভাতা বৃদ্ধির পরিকল্পনা রয়েছে - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ চেয়ারম্যান-মেম্বারদের ভাতা বৃদ্ধির পরিকল্পনা রয়েছে - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭

728x90 AdSpace

  • Latest News

    Tuesday, January 26, 2016

    চেয়ারম্যান-মেম্বারদের ভাতা বৃদ্ধির পরিকল্পনা রয়েছে

    টাঙ্গাইলদর্পণডটকম : সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, মন্ত্রী, এমপি ও সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা বৃদ্ধির পর এবার স্থানীয় সরকারের জনপ্রতিনিধিদের সম্মানি ভাতা ও অন্যান্য পারিতোষিক বৃদ্ধির পরিকল্পনা করছে সরকার। মঙ্গলবার জাতীয় সংসদে সিলেট-৫ এর সংসদ সদস্য সেলিম উদ্দিনের প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান।

    সাত সিটিতে অভিন্ন ইনডেক্স নম্বর :
    সিটি কর্পোরেশনে অধিকতর নাগরিক সেবা নিশ্চিতে ট্যাক্স আদায় ও কর ফাঁকি রোধে একটি অভিন্ন ইনডেক্স নম্বর চালু করবে সরকার। কিশোরগঞ্জ-২ সংসদীয় আসনের সদস্য সোহরাব উদ্দিনের প্রশ্নোত্তরে সংসদকে এ তথ্য জানান স্থানীয় সরকার মন্ত্রী।

    মন্ত্রী জানান, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনসহ দেশের সব সিটি কর্পোরেশনে হোল্ডিং নম্বরের সাথে নাগরিক সেবা নিশ্চিত, ট্রাক্স আদায় ও কর ফাঁকি রোধকল্পে একটি অভিন্ন ইনডেক্স নম্বর চালুর পরিকল্পনা সরকারের আছে।
    স্থানীয় সরকার বিভাগের অধীনে বাস্তবায়নাধীন আরবান পাবলিক অ্যান্ড হেলথ সেক্টর ডেভলপমেন্ট প্রজেক্ট-এর আওতায় ৭টি সিটি কর্পোরেশনের হিসাব ও রাজস্ব বিষয়ক কার্যক্রম অটোমেশন করার জন্য ইতোমধ্যে দরপত্র আহ্বান করা হয়েছে বলেও জানান তিনি।

    দরপত্রের কারিগরি মূল্যায়ন সমাপ্ত করে উন্নয়ন সহযোগী এডিবি প্রধান কার্যালয়ে পাঠানো হয়েছে। এডিবির অনুমোদন প্রাপ্তির পর পরবর্তী কার্যক্রম শুরু হবে।

    ঢাকা উত্তর ও দক্ষিণ, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল ও সিলেট- এই সাতটি সিটি কর্পোরেশনের নাগরিকরা এর আওতাধীন হবেন।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: চেয়ারম্যান-মেম্বারদের ভাতা বৃদ্ধির পরিকল্পনা রয়েছে Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top