১১ জানুয়ারি বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে

১১ জানুয়ারি বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্ক :  গত নভেম্বরে দ্বিপক্ষীয় সিরিজের তিনটি ওয়ানডে এবং দুইটি টি-টোয়েন্টি ম্যাচ খেলে গেছে জিম্বাবুয়ে। কথা ছিল আগামী বছরের শুরুতে জিম্বাবুয়ের সঙ্গে দুইটি টেস্ট খেলবে বাংলাদেশ। আর এ লক্ষ্যে ১১ জানুয়ারি বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে।

সফরকারীরা টেস্টের পরিবর্তে পাঁচটি টি-টোয়েন্টি খেলতে চাইলেও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জিম্বাবুয়েকে একটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলার প্রস্তাব দিয়েছে। বুধবার বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির সভা শেষে এমনটাই জানালেন কমিটির চেয়ারম্যান নাইমুর রহমান দুর্জয়।

তবে বিষয়টা এখনো চূড়ান্ত হয়নি। আলোচনা চলছে। কমিটির চেয়ারম্যান বলছেন খুব দ্রুতই এ ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছাতে পারবেন তারা। জিম্বাবুয়ে একটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলার প্রস্তাবে রাজি হয় কিনা সেটাই এখন দেখার বিষয়।

ভারতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপকে উপলক্ষ্য করে টেস্ট খেলার উপর জোর কমিয়ে টি-টোয়েন্টি আয়োজন করতে চাচ্ছে বিসিবি। জিম্বাবুয়ে ক্রিকেট দল রাজী হলে টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং এশিয়া কাপের আগে ভালো প্রস্তুতি নিতে পারবে বাংলাদেশ।

আগামী ২৪ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে এশিয়া কাপ। এরপর ১৬ মার্চ থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তবে তার আগেই ৯ মার্চ থেকে শুরু হবে বাংলাদেশ জাতীয় দলের বিশ্বকাপ মিশন। কারণ বাংলাদেশকে নেদারল্যান্ডস, আয়ারল্যান্ড এবং ওমানের সঙ্গে বাছাই পর্ব খেলে মূল পর্বে খেলার জায়গা করে নিতে হবে। তাই এই সংস্করণে দুর্বলতা কাটাতে এমন প্রস্তাব করা হয়েছে।

Iklan Atas Artikel

Iklan Tengah Artikel 1

Iklan Tengah Artikel 2

Iklan Bawah Artikel